সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

বাংলায় সংগঠনকে শক্তিশালী করতে, উঠেপড়ে লেগেছে বিজেপি! বঙ্গে আসছেন একাধিক কেন্দ্রীয় নেতা

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ১০, ২০২২, ১০:২৬ এএম | আপডেট: জুলাই ১০, ২০২২, ০৪:৩৮ পিএম

বাংলায় সংগঠনকে শক্তিশালী করতে, উঠেপড়ে লেগেছে বিজেপি! বঙ্গে আসছেন একাধিক কেন্দ্রীয় নেতা
বাংলায় সংগঠনকে শক্তিশালী করতে, উঠেপড়ে লেগেছে বিজেপি! বঙ্গে আসছেন একাধিক কেন্দ্রীয় নেতা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ একুশের বিধানসভা নির্বাচনে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখলেও মুখ থুবড়ে পড়েছে বিজেপি। বাংলা দখলের স্বপ্ন তাঁদের অধরাই রয়ে গিয়েছে। কিন্তু হাল ছাড়েনই গেরুয়া শিবির। এখনও বাংলা দখলের স্বপ্ন দেখা থেকে সরে আসেনি বিজেপি। কেন্দ্রীয় নেতৃত্ব তাই নতুন করে ভাবনা-চিন্তা করছে। সম্প্রতি বঙ্গ সফরে এসে বার্তা দিয়েছেন আবার নতুন করে লড়াইটা শুরু করার।

সেই লড়াইয়ের বার্তা নিয়েই ফের একবার বঙ্গ সফরে আসছেন একঝাঁক কেন্দ্রীয় নেতা-নেত্রী। তাঁরা আগামীতে কীভাবে এগোবে বঙ্গ বিজেপি তাঁরই নীলনকশা তৈরি করতে সাহায্য করবেন। বঙ্গ সফরে আসা কেন্দ্রীয় নেতৃত্বের মধ্যে তালিকায় রয়েছেন স্মৃতি ইরানি, এসপি সিং বাগেল, ধর্মেন্দ্র প্রধান- সহ একাধিক ব্যক্তিত্ব। এর মধ্যে আগামীকাল, অর্থাৎ ১১ জুলাই রাজ্যে আসছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। শিয়ালদহ স্টেশনের উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তিনি। এর পাশাপাশি হুগলি এবং আশপাশের এলাকায় তিনি দলীয় নেতা, ও কর্মীদের সঙ্গে বৈঠকও করতে পারেন বলেই বঙ্গ বিজেপি সূত্রে খবর।

আবার সোমবারই রাজ্যে আরও এক কেন্দ্রীয় নেতা তথা মন্ত্রী এসপি সিং বাগেল। মথুরাপুর এবং আরামবাগের দলীয় নেতা ও কর্মীদের সঙ্গে তিনদিনের ম্যারাথন বৈঠক করার কথা রয়েছে। এছাড়াও ধর্মেন্দ্র প্রধানও কলকাতা এবং আশপাশের এলাকাগুলিতে দলীয় কর্মসূচিতে যোগ দেবেন। 

আবার আরও এক কেন্দ্রীয় মন্ত্রী তথা ত্রিপুরার বিজেপি নেত্রী প্রতিমা ভৌমিক রাজ্য সফরে আসবেন। তিনি ডায়মন্ড হারবার এবং আশেপাশের এলাকার দলীয় নেতা ও কর্মীদের সঙ্গে বৈঠক করবেন প্রতিমা। অন্যদিকে, বীরেন্দ্র কুমার, পঙ্কজ চৌধুরীর মতো বিজেপির কেন্দ্রীয় নেতারাও বিভিন্ন লোকসভা কেন্দ্রেগুলিতে ঘুরে ঘুরে দলীয় কর্মসূচিতে থাকবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি রাজ্যে থেকে ঘুরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এরপরে রাজ্যে এসেছিলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি। দলীয় নেতা ও কর্মীদের মনোবল বাড়াতে, উৎসাহ দিতে নানা বার্তা দিয়েছেন। কিন্তু এরপরেও বাংলায় পদ্ম শিবিরের সংগঠন নিয়ে চিন্তা কাটতেই চাইছেন না কেন্দ্রীয় নেতৃত্ব। সেই উদ্দেশ্যেই এবার একঝাঁক কেন্দ্রীয় নেতা-নেত্রীদের বঙ্গে পাঠাচ্ছে কেন্দ্রীয় নেতৃত্ব।