শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

‘হেরে গিয়ে, সেন্ট্রাল এজেন্সি দিয়ে তুঘলকি কাণ্ড ঘটাচ্ছে বিজেপি, বাংলাকে বদনাম করছে’! আক্রমণ মমতার

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ১৯, ২০২২, ০১:৩৬ পিএম | আপডেট: মে ১৯, ২০২২, ০৭:৩৬ পিএম

‘হেরে গিয়ে, সেন্ট্রাল এজেন্সি দিয়ে তুঘলকি কাণ্ড ঘটাচ্ছে বিজেপি, বাংলাকে বদনাম করছে’! আক্রমণ মমতার
‘হেরে গিয়ে, সেন্ট্রাল এজেন্সি দিয়ে তুঘলকি কাণ্ড ঘটাচ্ছে বিজেপি, বাংলাকে বদনাম করছে’! আক্রমণ মমতার

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার ঝাড়গ্রামের কর্মীসভার মঞ্চ থেকে পদ্ম শিবিরকে তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী। তিনি এদিন দাবি করেছেন, হেরে গিয়ে বাংলাকে বদনাম করার চেষ্টা করে চলেছে অনবরত বিজেপি। আর এই বদনাম করার জন্য বিজেপি কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করছে যথেচ্ছভাবে। কিন্তু তিনি এও স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন যে, এভাবে তৃণমূলকে দমিয়ে রাখা যাবে না। 

এদিন দলীয় কর্মীদের তিনি আরও ভাল করে কাজ করার বার্তা দিয়েছেন। ঝাড়গ্রামের কর্মীসভা থেকে রাজ্য সরকারের একের পর এক মন্ত্রী এবং প্রথম সারির নেতাদের সিবিআই-এর নোটিস ও জিজ্ঞাসাবাদের ব্যাপারে নাম না করে বিজেপিকে আক্রমণ করেন তৃণমূল সুপ্রিমো।

উল্লেখ্য, এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই-এর জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আবার আজই সিবিআই-এর দফতর নিজাম প্যালেসে হাজিরা দিয়েছেন অনুব্রত মণ্ডল গরু পাচার মামলায়। আবার রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকেও তলব করা হয়েছে। এদিন একের পর এক তৃণমূলের নেতা-মন্ত্রীকে তলব কড়া প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ‘বিজেপি সেন্ট্রাল এজেন্সি দিয়ে তুঘলকি কাণ্ড ঘটাচ্ছে। এজেন্সি দিয়ে ভয় দেখাচ্ছে। যেহেতু জিততে পারেনি। আমায় সরাতে পারেনি। তাই এইসব করছে। জিততে না পেরে বাংলাকে বদনাম করছে। বাংলার বদনাম করে বেড়াচ্ছে বিজেপি। ভদ্রতাকে দুর্বলতা মনে করছে। কারও আজকে বেঁচে থাকার অধিকার নেই। স্বাধীনতার অধিকার নেই। নাগরিক অধিকার নেই। সব অধিকার খর্ব করে দিয়েছে।’

শুধু বিজেপিই নয়, নিয়োগ দুর্নীতির অভিযোগ তুলে এদিন মুখ্যমন্ত্রী সিপিএমকেও কাঠগড়ায় তুললেন। তিনি বলেন, ‘বড় বড় কথা বলছে। আগে তো চিরকূট দিয়ে চাকরি করত। একটা চিরকূট দিয়ে ট্রান্সফার করত। সিপিএমের ৩৪ বছর আমি অনেক খোঁজ নিয়েছি। আস্তে আস্তে চ্যাপ্টার ওপেন করব। করিনি ভদ্রতা করেছি।’ এখানেই শেষ নয়, মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন যে, ‘কাজ করতে গেলে কেউ ভুল করলে সংশোধন করার সুযোগ দেওয়া উচিত। আইন আইনের মতো কাজ করা উচিত। গায়ের জোরে জুলুম করে বিজেপি যদি মনে তৃণমূলকে স্তব্দ করবে, তবে পারবে না। কারণ, তৃণমূল জব্দ করে, স্তব্ধ হয় না। এখানে হেরে গিয়ে ভয় পাচ্ছে। ২০২৪ এ লোকসভা জিততে হবে না? তাই এখন থেকে মিথ্যে কথা বলছে।’

এদিন ঝাড়গ্রামের কর্মীসভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় কর্মীদের দুর্নীতি মুক্ত থাকার বার্তাও দেন। কোনও প্রকল্পের নির্ধারিত টাকা না পেলে, রাজ্যের মানুষকে সরাসরি মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে অভিযোগ জানানোর পরামর্শও দিয়েছেন তিনি। শুধু তাই নয়, প্রয়োজনে আইনি ব্যবস্থা নেওয়ার কথাও বলেন মমতা বন্দ্যোপাধ্যায়।