শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

অভিষেকের সভার আগের রাতেই ভগবানপুরে TMC নেতার বাড়িতে বিস্ফোরণ! মৃত ৩

আত্রেয়ী সেন

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ১০:১৬ এএম | আপডেট: ডিসেম্বর ৩, ২০২২, ০৪:৩০ পিএম

অভিষেকের সভার আগের রাতেই ভগবানপুরে TMC নেতার বাড়িতে বিস্ফোরণ! মৃত ৩
অভিষেকের সভার আগের রাতেই ভগবানপুরে TMC নেতার বাড়িতে বিস্ফোরণ! মৃত ৩ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজই রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা। এদিকে, সেই সভার ঠিক আগের রাতেই ভয়াবহ বিস্ফোরণে উড়ে গেল তৃণমূল নেতার বাড়ি। স্থানীয় সূত্রের খবর, শুক্রবার রাত সাতে ১০ টা নাগাদ কাঁথির ভগবানপুর-২ ব্লকের ভূপতিনগর থানার অর্জুননগর গ্রাম পঞ্চায়েতের নাড়য়াবিলা গ্রামে ওই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের জেরে তৃণমূল নেতা-সহ ৩ জনের মৃত্যু হয়েছে বলেই জানা গিয়েছে। পাশাপাশি গুরুতর জখম হয়েছেন আরও ২ জন। ইতিমধ্যেই ঘটনাস্থলে মোতায়েন রয়েছে ভূপতিনগর থানার পুলিশ।

জানা গিয়েছে, মৃত তৃণমূল নেতার নাম রাজকুমার মান্না। এলাকার তৃণমূলের বুথ সভাপতি হিসেবেই পরিচিত রাজকুমার মান্না। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এই ঘটনায় নিহত বাকি ২ জন হলেন দেবকুমার মান্না ও বিশ্বজিত গায়েন। জানা গিয়েছে, রাজকুমার এবং দেবকুমার সম্পর্কে দুই ভাই। অন্যদিকে, আহতদের উদ্ধার করে পশ্চিম মেদিনীপুরের একটি হাসপাতালে পাঠানো হয়েছে। এমনটাই সূত্রের খবর। এদিকে, ঘটনার পর থেকেই থমেথমে রয়েছে এলাকা।

এই ঘটনায় বিজেপির অভিযোগ, ভূপতিনগর থানার অর্জুননগর গ্রাম পঞ্চায়েতের নাড়ুয়াবিলা গ্রামের তৃণমূল কংগ্রেসের বুধ সভাপতি রাজকুমার মান্নার বাড়িতে বোম বাঁধার কাজ চলছিল। সেই সময়ই আচমকা বিস্ফোরণ ঘটে। সেই বিস্ফোরণের মাত্রা এতোটাই বেশি ছিল যে, বাড়িটি উড়ে যায়। পাশাপাশি মৃত্যু হয় তৃণমূল নেতা-সহ ৩ জনের। জখম আরও কয়েকজন। সবাই বোমা বাঁধার কাজ করছিলেন। এই ঘটনা প্রসঙ্গে কাঁথি সাংগঠনিক জেলার বিজেপির সাধারণ সম্পাদক তাপস কুমার দোলুই বলেন, ‘তৃণমূল নেতার বাড়িতে বোমা বাঁধতে গিয়ে বিপত্তি হয়। তৃণমূল নেতা সহ দু‍‍`জনের মৃত্যু হয়েছে। বিষয়টি আরও আমরা খোঁজখবর নিয়ে দেখছি।’

প্রসঙ্গত, শনিবার কাঁথিতে সভা করতে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর এই সভাকে কেন্দ্র করে এমনিতেই রাজনৈতিক মহলে তরজা চলছে। অভিষেক যেখানে সভা করছেন, সেখান থেকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কাঁথির বাড়ি শান্তিকুঞ্জ ১০০ মিটারের মধ্যে। তাই সভার আগে পুরো এলাকা পুলিশি নিরাপত্তার চাদরে ঘিরে ফেলা হয়েছে। কড়া নিরাপত্তা ব্যবস্থা রয়েছে শুভেন্দুর বাড়ি শান্তিকুঞ্জেও। অভিষেকের সভা নিয়ে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। এদিকে তার ঠিক আগেই ঘটল এই বিস্ফোরণের ঘটনা। যাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

এমনিতেই বিধানসভা নির্বাচনের সময় থেকেই কার্যত উত্তপ্ত ছিল ভূপতিনগরের বিস্তীর্ণ এলাকা। রাতের অন্ধকারে বোমাবাজি ও গুলির শব্দ প্রায় দিনই শোনা যায়। রাতের অন্ধকারে এলাকায় বোমাবাজি ও গুলি চালানোর অভিযোগও ওঠে। আগে থেকেই উত্তপ্ত ছিল এলাকা। এর মধ্যেই এবার তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটল।