রবিবার, ০৫ মে, ২০২৪

নয়া মোড় বোগটুই কাণ্ডে! ভাদু শেখ হত্যায় সিবিআই-র জালে মূল অভিযুক্ত

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২, ০১:২৪ পিএম | আপডেট: নভেম্বর ২, ২০২২, ০৭:২৪ পিএম

নয়া মোড় বোগটুই কাণ্ডে! ভাদু শেখ হত্যায় সিবিআই-র  জালে মূল অভিযুক্ত
নয়া মোড় বোগটুই কাণ্ডে! ভাদু শেখ হত্যায় সিবিআই-র জালে মূল অভিযুক্ত

বগটুই কাণ্ডে নয়া মোড়। সিবিআইয়ের জালে এবার বগটুইয়ে তৃণমূল নেতা ভাদু শেখ খুনের মূল অভিযুক্ত। মঙ্গলবার রাতেই রামপুরহাটের বগটুই থেকে গ্রেফতার করা হয়েছে মূল অভিযুক্ত পলাশ শেখকে। আজই তাকে আদালতের তোলা হবে।

চলতি বছরের মার্চ মাসে বগটুই মোড়ে বোমের আঘাতে মৃত্যু হয় পঞ্চায়েতের প্রাক্তন উপপ্রধান তথা তৃণমূল নেতা ভাদু শেখের। এর পরেই সেই রাতে গণহত্যা হয় ওই গ্রামে। এই ঘটনার পরে একটি অডিও ভাইরাল হয়েছিল যেখানে ভাদু শেখের ভাইপোকে হুমকি দিতে শোনা গিয়েছিল পলাশকে। অন্যদিকে ঘটনার পর থেকেই পলাতক ছিলেন পলাশ।

এরপর আদালত এই মামলা তুলে দেয় সিবিআইয়ের হাতে। নিজেদের মতো করে তদন্ত এগিয়ে নিয়ে যায় সিবিআই। পলাশের মোবাইল লোকেশন ট্র্যাক করা হয়। সেই লোকেশন দেখেই মঙ্গলবার রাতে গ্রেফতার করা হয় পলাশকে। প্রসঙ্গত এর আগে যখন সিবিআই চার্জশিট পেশ করেছিল সেখানে নাম ছিল পলাশের।

খুনের প্রায় আট মাস পরে মূল অভিযুক্ত কে গ্রেফতার করলো সিবিআই। এর আগে আরো এক মাস্টারমাইন সোনা শেখ কে ইতিমধ্যেই গ্রেফতার করেছে সিবিআই। ভাদু শেখ খুনের পরেই ঐদিন রাতে আরো এক অভিযুক্ত সোনা সেকের বাড়িতে ভাঙচুর চলে বলে অভিযোগ ওঠে। তৃণমূল নেতা দুই শেকের অনুগামীতায় তার বাড়িতে ভাঙচুর চালিয়েছিল বলে অভিযোগ করা হয়। এমনকি পরের দিন তার বাড়ি থেকে সাত জনের অগ্নিদগ্ধ দেহ উদ্ধার করা হয় পরে অবশ্য সেই মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়ে ছিল ১০। গোটা ঘটনায় উত্তেজনায় ছড়িয়েছিল এলাকায়। এবার এই ঘটনায় আরো এক মাস্টারমাইন্ডকে গ্রেফতার করে নিজেদের তদন্তে গতি আনলো সিবিআই।