সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন? বড়দিনে বাতিল একাধিক লোকাল ট্রেন! জানুন তালিকা

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২, ০৭:৩০ পিএম | আপডেট: ডিসেম্বর ২৫, ২০২২, ০১:৩০ এএম

ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন? বড়দিনে বাতিল একাধিক লোকাল ট্রেন! জানুন তালিকা
ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন? বড়দিনে বাতিল একাধিক লোকাল ট্রেন! জানুন তালিকা

ফের ব্যাহত হতে চলেছে ট্রেন চলাচল। বড়দিনের সকালে বাতিল থাকছে একাধিক লোকাল ট্রেন। বারাসাত বনগাঁ শাখা এবং বারাসাত হাসনাবাদ শাখায় একাধিক লোকাল ট্রেন বাতিলের কথা জানিয়েছে পূর্ব রেল।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, বারাসাত রেল স্টেশনের উপর যে পুরনো ফুট ওভার ব্রিজ রয়েছে সেই ব্রিজটি ভাঙার কাজ শুরু হবে। তাই আজ অর্থাৎ শনিবার রাত সাড়ে ১১ টা থেকে রবিবার সকাল সাড়ে দশটা পর্যন্ত দমদম বনগাঁ শাখায় ট্রাফিক ও পাওয়ার ব্লক থাকবে। সেই কারণে রবিবার সকালে বারাসাত বনগাঁ এবং বারাসাত হাসনাবাদ লাইনে ট্রেন চলাচল আংশিক ব্যাহত হবে।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, রবিবার চারটি লোকাল ট্রেন বাতিল থাকবে ট্রাফিক ও পাওয়ার ব্লকের কাজের জন্য। জানা গিয়েছে বারাসাতে এক নম্বর ও দু নম্বর প্লাটফর্ম এর উপরের অংশের ফুট ওভার ব্রিজ রাত বারোটায় খুলে নেওয়ার কাজ শুরু হবে। এদিকে উৎসবের মরশুমের ট্রেন বন্ধ থাকায় ট্রেন যাত্রীরা খানিকটা নাজেহাল হতে পারেন।

যে ট্রেনগুলি বাতিল থাকবে তার মধ্যে রয়েছে, বারাসাত-হাসনাবাদ আপ ৩৩৩১৩ এবং ডাউন ৩৩৩১২। বারাসাত-বনগাঁ আপ ৩৩৩৬১ এবং ডাউন ৩৩৩৬২। প্রথম আপ ট্রেনটি সকাল পাঁচটায় বারাসাত থেকে ছেড়ে ৬.২২ মিনিটে হাসনাবাদে পৌঁছায়। অপরদিকে ডাউন ট্রেনটি ৫ঃ১০ মিনিটে হাসনাবাদ থেকে ছেড়ে বারাসাতে আসে ৬.৩২ মিনিটে। এছাড়াও বারাসাত থেকে আপ ট্রেনটি সকাল ৭:৪৫ মিনিটে ছেড়ে ৮ঃ৫৫ মিনিটে পৌঁছায় বনগায়। অপরদিকে ডাউন ট্রেনটি ৯.২৮ মিনিটে বনগাঁ থেকে ছেড়ে সকাল ১০:৩৫ মিনিটে বারাসাতে আসে।