রবিবার, ১৯ মে, ২০২৪

অনুব্রত জেলে, এর মধ্যেই ফের কেষ্ট-কন্যা সুকন্যাকে নোটিশ CBI-এর

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০১:১২ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৭:২১ পিএম

অনুব্রত জেলে, এর মধ্যেই ফের কেষ্ট-কন্যা সুকন্যাকে নোটিশ CBI-এর
অনুব্রত জেলে, এর মধ্যেই ফের কেষ্ট-কন্যা সুকন্যাকে নোটিশ CBI-এর

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গরু পাচার মামলায় এখনও আসানসোল সংশোধনাগারে রয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। এবারের পুজোটা তাঁকে জেলেই কাটাতে হবে। এই পরিস্থিতিতে এবার গরু পাচার মামলায় অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডলকে নোটিশ ধরাল CBI। তবে শুধুমাত্র সুকন্যাকেই নয়, ডেকে পাঠানো হয়েছে তাঁর কেয়ারটেকারকেও।

শুক্রবারই বোলপুরের সিবিআই-এর অস্থায়ী ক্যাম্পে ডেকে পাঠানো হয়েছে কেয়ারটেকার জ্যোতির্ময় দাসকে। সূত্রের খবর, তাঁর অ্যাকাউন্ট থেকেও কিছু লেনদেন হয়েছে। তাই সেই বিষয়গুলি খতিয়ে দেখতেই তাঁকে ডেকে পাঠিয়েছেন তদন্তকারীরা। উল্লেখ্য, বছর দুই আগে এই কেয়ারটেকারকে চোর অপবাদ দিয়ে কাজ থেকে ছাড়িয়ে দেওয়া হয়েছিল।

এদিকে, কেষ্ট-কন্যা সুকন্যার কাছ থেকে ব্যাবসা এবং তার কোম্পানি সংক্রান্ত যাবতীয় নথি চেয়ে পাঠানো হয়েছিল তদন্তকারী সংস্থার তরফে। কিন্তু তিনি তা জমা করেননি বলেই সূত্রের খবর। সেই জন্যই তাঁকে ফের নোটিশ দিয়েছে সিবিআই। উল্লেখ্য, বছর দুই আগে এই কেয়ারটেকারকে চোর অপবাদ দিয়ে কাজ থেকে ছাড়িয়ে দেওয়া হয়েছিল।

এদিকে, কেষ্ট-কন্যা সুকন্যার কাছ থেকে ব্যাবসা এবং তার কোম্পানি সংক্রান্ত যাবতীয় নথি চেয়ে পাঠানো হয়েছিল তদন্তকারী সংস্থার তরফে। কিন্তু তিনি তা জমা করেননি বলেই সূত্রের খবর। সেই জন্যই তাঁকে ফের নোটিশ দিয়েছে সিবিআই। উল্লেখ্য, গরু পাচার মামলায় সুকন্যার সম্পত্তির দিকে নজর কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার। পাশাপাশি তদন্তে সুকন্যার নামে একাধিক জমির কথাও জানতে পেরেছেন সিবিআই আধিকারিকরা। সেইসব নথিও চাওয়া হয়েছে।