শুক্রবার, ১৭ মে, ২০২৪

অনুব্রতর বিরুদ্ধে CBI-এর চার্জশিট ঘিরে চাঞ্চল্য! সাক্ষী তালিকায় নাম সাংসদ শতাব্দী রায়ের

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২২, ০৩:৪৩ পিএম | আপডেট: অক্টোবর ১০, ২০২২, ০৯:৪৩ পিএম

অনুব্রতর বিরুদ্ধে CBI-এর চার্জশিট ঘিরে চাঞ্চল্য! সাক্ষী তালিকায় নাম সাংসদ শতাব্দী রায়ের
অনুব্রতর বিরুদ্ধে CBI-এর চার্জশিট ঘিরে চাঞ্চল্য! সাক্ষী তালিকায় নাম সাংসদ শতাব্দী রায়ের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। আর সেই চার্জশিট ঘিরেই শুরু হয়েছে চাঞ্চল্য। জানা গিয়েছে, সেই চার্জশিটে নাম রয়েছে তৃণমূল সাংসদ শতাব্দী রায়ের।

জানা গিয়েছে, সিবিআই-এর চার্জশিটে তৃণমূল সাংসদ শতাব্দী রায়ের নাম আছে এই মামলায় একজন সাক্ষী হিসেবে। সিবিআই-এর বেশ করা এই সাপ্লিমেন্টারি চার্জশিটে মোট ৯৫ জনের নাম রয়েছে এই মামলার সাক্ষী হিসেবে। সেই ৯৫ জনের নামের তালিকায় শতাব্দী রায়ের নামও এক সাক্ষী হিসেবে অন্তর্ভুক্ত রয়েছে। সিবিআই-এর এই চার্জশিটে শতাব্দী রায়ের নাম থাকাকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। এদিকে, ইতিমধ্যেই এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

পাশাপাশি গরু পাচার মামলায় সিবিআই-এর চার্জশিটে কেন তৃণমূল সাংসদ শতাব্দী রায়ের নাম রয়েছে, তা নিয়েও শুরু হয়ে গিয়েছে জোর জল্পনা। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে জানা গিয়েছে যে, গরু পাচার কাণ্ডে একটি ছোট জায়গায় উঠে এসেছে সাংসদ শতাব্দীর নাম। উল্লেখ্য, এই মামলার তদন্ত চলাকালীন বিভিন্ন সময়ে ব্যাঙ্কে জিজ্ঞাসাবাদ করে তদন্তকারী আধিকারিকরা। সেই সময় একটি ব্যাঙ্কে আগুন লেগে যায়। এই ঘটনা চলাকালীন ১৬০ নম্বর ধারায় প্রথমে শতাব্দী রায়কে ডাকা এবং ১৬১ ধারায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় ও তাঁর বয়ান রেকর্ড করা হয়।

এই বয়ান রেকর্ডের পরেই তাঁর নাম চার্জশিটে অন্তর্ভুক্ত করা হয় বলেই জানা গিয়েছে। সিবিআই-এর ৯৫ জন সাক্ষীর নামের তালিকায় ৪৬ নম্বরে রয়েছে শতাব্দী রায়ের নাম। উল্লেখ্য, এই গরু পাচার মামলায় মলয় পিট, বিভিন্ন ব্যাংকের ম্যানেজার এবং সহকারি ম্যানেজার সহ বহু কর্মী যারা সিজার লিস্টে সই করেছেন, তাঁদের নামও সাক্ষী হিসেবে রয়েছে চার্জশিটে।

অন্যদিকে, মনে করা হচ্ছে যে, এই চার্জশিট জমা করার সঙ্গে সঙ্গেই অনুব্রত মণ্ডলের জামিন পাওয়ার সম্ভবনা শেষ হয়ে গিয়েছে। এদিকে, আগামী ২৯ অক্টোবর আসানসোলের বিশেষ সিবিআই আদালতে শুনানি রয়েছে এই মামলার। সেইদিনই এই চার্জশিটের উপর শুরু হবে শুনানি এবং এরপরেই সম্ভবত চার্জশিটে থাকা সব সাক্ষীদেরকে ডাকা হবে বলে মনে করা হচ্ছে।