শুক্রবার, ১৭ মে, ২০২৪

ফের CBI-এর জিজ্ঞাসাবাদের মুখে কেষ্ট! চলল দীর্ঘক্ষণ প্রশ্ন-উত্তর পর্ব

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২, ০৮:৪৪ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২, ০২:৪৪ এএম

ফের CBI-এর জিজ্ঞাসাবাদের মুখে কেষ্ট! চলল দীর্ঘক্ষণ প্রশ্ন-উত্তর পর্ব
ফের CBI-এর জিজ্ঞাসাবাদের মুখে কেষ্ট! চলল দীর্ঘক্ষণ প্রশ্ন-উত্তর পর্ব

আগামীকাল বুধবার অনুব্রত মণ্ডলের জেল হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে। তার আগেই আসানসোল সংশোধনাগারে বীরভূমের তৃণমূল জেলা সভাপতিকে ফের একবার দীর্ঘক্ষণ জেরা করলেন সিবিআই আধিকারিকরা। এদিন প্রায় ৫০ মিনিট জেরা করা হয় অনুব্রতকে। তবে বিস্তারিতভাবে তদন্তকারী অফিসারদের প্রশ্নের উত্তর না দিলেও বেশ কিছু প্রশ্নের উত্তরও কেষ্ট দিয়েছেন বলে খবর সূত্রের।

বিশেষ আদালতের দেওয়া নির্দেশ অনুযায়ী আগামীকাল বুধবার অনুব্রত মণ্ডলের ১৪ দিনের জেল হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে। আগামীকালই তাকে আসানসোলের সিবিআই আদালতে পেশ করা হবে। তার আগেই এদিন অনুব্রত মণ্ডল এবং তাঁর দেহরক্ষী সায়গল হোসেনকে জেরা করতে আসানসোল সংশোধনাগারে গেল সিবিআই আধিকারিকরা। সূত্রের খবর সেখানে প্রথম কুড়ি মিনিট সায়গলকে এবং পরে ৫০ মিনিট অনুব্রত মণ্ডলকে জেরা করা হয়।

সূত্রের খবর এদিন অনুব্রত মণ্ডল কে যে সমস্ত তার সম্পত্তি উদ্ধার হয়েছে তা নিয়ে মূলত জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও তার ঘনিষ্ঠ ব্যবসায়ী একাউন্টেন্ট কাউন্সিলর এবং তার মেয়ে সুকন্যার যে সমস্ত সম্পত্তির হদিশ পেয়েছে তদন্তকারী আধিকারিকরা। তা নিয়েও বেশ কিছু প্রশ্ন করা হয়েছে। অন্যদিকে সিবিআই সূত্রে জানা গিয়েছে সায়গলকেও বেশ কিছু প্রশ্ন করা হয়েছে।

প্রসঙ্গত, প্রথম দিকে অনুব্রত মণ্ডল সিবিআই আধিকারিকদের তদন্তে সহযোগিতা করছিলেন না বলেই জানা গিয়েছিল। সময়ের সঙ্গে সঙ্গে তিনি খানিকটা নমনীয় হয়েছেন বলেই জানিয়েছেন সিবিআই আধিকারিকরা। একই সঙ্গে তদন্তকারী সংস্থা জানিয়েছেন তাকে যে সমস্ত প্রশ্ন করা হয়েছিল তার বেশ কিছু জবাবও দিয়েছেন তিনি। অন্যদিকে সায়গলও খানিকটা সহযোগিতা করেছেন বলে জানা গিয়েছে।