শুক্রবার, ১৭ মে, ২০২৪

গরু পাচারকাণ্ডে ফের অনুব্রত মণ্ডলকে তলব CBI-এর! ১৪ মার্চ সশরীরে হাজিরার নির্দেশ

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ৭, ২০২২, ০১:০৯ পিএম | আপডেট: মার্চ ৭, ২০২২, ০১:৩৯ পিএম

গরু পাচারকাণ্ডে ফের অনুব্রত মণ্ডলকে তলব CBI-এর! ১৪ মার্চ সশরীরে হাজিরার নির্দেশ
গরু পাচারকাণ্ডে ফের অনুব্রত মণ্ডলকে তলব CBI-এর! ১৪ মার্চ সশরীরে হাজিরার নির্দেশ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গরু পাচারকাণ্ডে আবারও একবার তলব করা হল বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে। চলতি মাসের ১৪ তারিখে তাঁকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। ওইদিন তাঁকে সকাল ১১ টায় নিজাম প্যালেসে ডেকে পাঠানো হয়েছে।

এর আগে, দু’বার অনুব্রতকে ডেকেছিল সিবিআই। কিন্তু তিনি অসুস্থতার কারণ দেখিয়ে হাজিরা এড়িয়ে গিয়েছেন। এনিয়ে তৃতীয়বার গরু পাচার মামলায় তাঁকে সিবিআই নোটিস পাঠানো হল। এছাড়াও রাজ্যে ভোট পরবর্তী হিংসা মামলাতেও এর আগে তাঁকে নোটিস পাঠিয়েছিল সিবিআই। তবে, অসুস্থতার কথা জানিয়ে তলব এড়িয়ে যান তিনি। পরে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন গ্রেফতারি এড়াতে। তাঁর সেই আবেদনে সাড়া দিয়ে, আদালত জানিয়ে দেয় যে, এই মুহূর্তে বীরভূমের তৃণমূলের জেলা সভাপতির বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ গ্রহণ কড়া যাবে না। তাঁকে গ্রেফতারও করা যাবে না। পাশাপাশি অনুব্রতকেও বলা হয় যে, তদন্তকারীদের সবসময় সহযোগিতা করতে হবে। এদিকে, এবারের সিবিআই নোটিস সম্পর্কে তাঁর আইনজীবী জানিয়েছেন, এখনও সিবিআই নোটিস হাতে এসে পৌঁছায়নি, তা পেলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। 

অন্যদিকে, ভোট পরবর্তী মামলায় স্বস্তি মিললেও, গরু পাচার মামলায় এর আগে ১৪ ফেব্রুয়ারি তলব করা হয়েছিল অনুব্রতকে সিবিআইয়ের তরফে। তবে, সেসময় হাজিরা এড়িয়ে যান বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি। এরপর ২৫ ফেব্রুয়ারি ফের তলব করা হয় তাঁকে। এদিকে, সেদিনই তিনি চেকআপের জন্য হাসপাতালে ভর্তি হন। ফলে সেদিনও তিনি তলব এড়িয়ে যান। তবে, তাঁর আইনজীবী দেখা করেন সিবিআইয়ের আইনজীবীদের সঙ্গে। এর আগে অনুব্রত মণ্ডল আইনজীবী মারফৎ জানিয়েছিলেন যে, তিনি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে রাজি। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে, কলকাতায় সিবিআই দফতরে গিয়ে হাজিরা দেওয়া তাঁর পক্ষে সম্ভব নয়। বোলপুরে বাড়ির কাছাকাছি কিংবা কাছাকাছি কোথাও ডাকা হোক তাঁকে। এবার কী করবেন তিনি? সে বিষয়েও ধোঁয়াশা তৈরি হয়েছে।