শুক্রবার, ১৭ মে, ২০২৪

এবার টেট দুর্নীতিতে দায়িত্ব নিল CBI! তবে কি আরও চাপ বাড়বে এই দুই বিধায়কের?

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২, ০৪:৪৮ পিএম | আপডেট: ডিসেম্বর ২৭, ২০২২, ১০:৪৮ পিএম

এবার টেট দুর্নীতিতে দায়িত্ব নিল CBI! তবে কি আরও চাপ বাড়বে এই দুই বিধায়কের?
এবার টেট দুর্নীতিতে দায়িত্ব নিল CBI! তবে কি আরও চাপ বাড়বে এই দুই বিধায়কের?

টেট দুর্নীতি কাণ্ডে এবার তদন্ত ভার নিল সিবিআই। প্রাথমিক টেট দুর্নীতিতে কোমর বেঁধে নেমে পড়ল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এসএসসি গ্রুপ সি, গ্রুপ ডি-র পর এবার প্রাথমিক টেট দুর্নীতিতে ও তদন্ত করবে সিবিআই। আর এর পরেই বেশ খানিকটা চাপ বাড়লো পার্থ চট্টোপাধ্যায় এবং মানিক ভট্টাচার্যের।

সূত্রের খবর, তদন্তভার হাতে নিয়েই মানিক ভট্টাচার্য এবং পার্থ চট্টোপাধ্যায় কে হেফাজতে নিতে চাইবে সিবিআই। নতুন বছর থেকে এই মামলা তদন্তে আরো গতি আসবে বলে মনে করা হচ্ছে। এদিকে ইতিমধ্যেই বিকাশ ভবনে তল্লাশি অভিযান চালিয়েছে সিবিআই। সেখান থেকে বেশ কিছু নথি বাজেয়াপ্ত করা হয়েছে। এরপর সেই সমস্ত নদী খতিয়ে দেখে এই দুই প্রাক্তন বিধায়ককে হেফাজতে নিতে পারে সিবিআই।

গত জুন মাসে সিবিআই প্রাথমিক দুর্নীতি নিয়ে মামলা রুজু করেছিল, কিন্তু এখনও পর্যন্ত কোনও তৎপরতা দেখা যায়নি। সেই তদন্তের জন্য প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করছিল সিবিআই। এবার সেই পুরোদমে তদন্ত শুরু হচ্ছে বলে সিবিআই সূত্রে খবর।প্রাথমিক টেট দুর্নীতিতে পার্থ ও মানিক ভট্টাচার্যকে প্রথমে গ্রেফতার করেছিল ইডি। চার্জশিটও জমা পড়েছে আদালতে।

সিবিআই সূত্রে খবর, এই কাণ্ডে এতদিন কাউকে গ্রেফতার করা না হলেও তথ্য প্রমাণ জোগাড়ের কাজ করছিল তারা। যদিও কলকাতা হাইকোর্টের নির্দেশে প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় আগেই এফআইআর দায়ের করা হয়েছিল। কেন্দ্রীয় গোয়েন্দাদের দাবি ইতিমধ্যেই হাতে বেশ কিছু তথ্য এমন এসেছে যার প্রেক্ষিতে মূল দুই অভিযুক্ত মানিক ভট্টাচার্য এবং পার্থ চট্টোপাধ্যায় কে তাদের হেফাজতে নেওয়ার প্রয়োজন রয়েছে। ইতিমধ্যেই সেই প্রস্তুতি শুরু শুরু হয়েছে বলেও জানা যাচ্ছে।