শনিবার, ১৮ মে, ২০২৪

‘বাড়িতে ডাকাত হানা দিয়েছে!’ প্রতিবেশীর ফোনে হাজির পুলিশ, রানিগঞ্জে ধৃত ৩ ডাকাত

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২২, ১২:৫৯ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২২, ০৭:০৩ পিএম

‘বাড়িতে ডাকাত হানা দিয়েছে!’ প্রতিবেশীর ফোনে হাজির পুলিশ, রানিগঞ্জে ধৃত ৩ ডাকাত
‘বাড়িতে ডাকাত হানা দিয়েছে!’ প্রতিবেশীর ফোনে হাজির পুলিশ, রানিগঞ্জে ধৃত ৩ ডাকাত

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সিনেমার থেকে এ যেন কোনও অংশে কম নয়। আসানসোলে বড়সড় ডাকাতির প্ল্যান বানচাল হল। যে বাড়িতে ডাকাতের দল হানা দেয়, সেই বাড়িরই এক সদস্যার উপস্থিত বুদ্ধির জোরেই শেষরক্ষা হল। বড় বিপদের হাত থেকে রক্ষা পেল গোটা পরিবার। তবে, এই ঘটনায় এক পুলিশ কর্মী-সহ আহত ৩ জন। পাশাপাশি গ্রেফতার হয়েছে ডাকাত দলের ৩ সদস্য। বাকীদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

রবিবার রাত ৮ টা নাগাদ আসানসোলের রানিগঞ্জের রামবাগান এলাকার বাসিন্দা ব্যবসায়ী সুন্দর ভালোটিয়ার বাড়িতে একদল সশস্ত্র ডাকাত ঢুকে পড়ে। সেই ঘটনা এক প্রতিবেশীকে ফোনে জানান ওই বাড়িরই এক সদস্যা। সেই প্রতিবেশী দেরি না করে, খবর দেন পুলিশকে। এদিকে খবর পেয়েই, তড়িঘড়ি ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। পুলিশ প্রথমেই গোটা এলাকা ঘিরে ফেলে। 

এদিকে, পুলিশকে দেখেই, ডাকাতরা গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেয় পুলিশও। এই বিষয়ে ওই পরিবারের এক সদস্য জানিয়েছেন যে, রাত আটটার পর, ডাকাতরা বাড়িতে ঢুকে পড়ে। বাড়িতে ঢুকেই প্রথমেই ডাকাতদের মধ্যে চারজন বাড়ির মহিলাদের কাছে গিয়ে মোবাইল ফোন কেড়ে নেয়। কিন্তু এক মহিলা আড়ালে গিয়ে এক প্রতিবেশীকে ডাকাতদের আসার কথা জানাতে সক্ষম হন। এরপরই প্রতিবেশীর ফোন পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। 

এদিকে, উভয়পক্ষের গুলির লড়াইয়ে ৩ জন আহত হন। এর মধ্যে এক পুলিশ কর্মী রয়েছেন। প্রত্যেককেই স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে, তিন ডাকাতকে ধরতে সক্ষম হয় পুলিশ। আরও বেশ কয়েকজন পলাতক। আসানসোলেরই বিভিন্ন জায়গায় তারা গা-ঢাকা দিয়েছে বলেই পুলিশের অনুমান। ইতিমধ্যেই তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। পাশাপাশি শিল্পাঞ্চল জুড়ে নাকা তল্লাশি শুরু হয়েছে। ডাকাতরা কোথা থেকে এসেছিল, সেই খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। 

এই ডাকাতি প্রসঙ্গে আসানসোল দুর্গাপুরের পুলিশ কমিশনারেটের সিপি এন সুধীর কুমার নীলকান্তম জানান, ডাকাত দলের ফেরে যাওয়া একটি মোটর সাইকেল বাজেয়াপ্ত করা হয়েছে। পাশাপাশি উদ্ধার হয়েছে এক ব্যাগ বোমা ও বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্রও। এদিকে, এই ঘটনায়, এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে।