সোমবার, ০৬ মে, ২০২৪

৩ দিনের সফরে নদীয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়! বড় গোস্বামী বাড়ির রাস উৎসবে যোগ দিয়ে করলেন আরতি

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২, ০৭:২৯ পিএম | আপডেট: নভেম্বর ১০, ২০২২, ০১:২৯ এএম

৩ দিনের সফরে নদীয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়! বড় গোস্বামী বাড়ির রাস উৎসবে যোগ  দিয়ে করলেন আরতি
৩ দিনের সফরে নদীয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়! বড় গোস্বামী বাড়ির রাস উৎসবে যোগ দিয়ে করলেন আরতি

শান্তিপুরে গিয়ে এবার বড় গোস্বামী বাড়ির রাস উৎসবে যোগ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কথা ছিল নদীয়ার সফরে এসে যদি সময় পান তাহলে রাস উৎসবে যোগ দেবেন তিনি। সেই মতোই এদিন শান্তিপুরের রাস উৎসবে যোগ দিলেন মুখ্যমন্ত্রী।

এদিন মুখ্যমন্ত্রী নদীয়ার সফরে গিয়ে শান্তিপুরের বড় গোস্বামী বাড়ির রাস উৎসবে যোগ দেন। সেখানে তিনি জানান, "রাস উৎসবকে পর্যটন মানচিত্রে তুলে আনতে হবে। কিভাবে এই কাজ করতে হবে তা রাজ্যের পর্যটন দপ্তরের সঙ্গে কথা বলে ঠিক করতে হবে"। ইতিমধ্যেই এই নিয়ে নদীয়ার জেলাশাসককে নির্দেশ দিয়েছেন তিনি।

এদিন কৃষ্ণনগরের সভা সেরেই মুখ্যমন্ত্রী চলে যান শান্তিপুরে। সেখানে ৮ নভেম্বর থেকে চলছে রাস উৎসব। চলবে দশ তারিখ পর্যন্ত। এদিন সেখানে গিয়েই মুখ্যমন্ত্রী জানান, "জেলাশাসককে বলব সারা বিশ্বের ইউনেস্কোর একটি ফোরাম বেঙ্গলকে ট্যুরিজম ডেস্টিনেশন করেছে। তাই যদি হয়ে থাকে, তাহলে রাসমেলা কেও পর্যটক মানচিত্রে তুলে আনতে হবে। পর্যটক দপ্তরের সঙ্গে কথা বলুন"।

প্রসঙ্গত সোমবার তিন দিনের সফরে নদীয়ায় গিয়েছেন মুখ্যমন্ত্রী। সেখানে গিয়েই রুদ্ধদ্বার বৈঠক সেরেছেন প্রথম দিনেই। সেই বৈঠকে তাৎপর্যপূর্ণভাবে উপস্থিত ছিলেন মুকুল রায়। এছাড়া উপস্থিত ছিলেন মহুয়া মৈত্র। এরপর আজ কৃষ্ণনগর গভর্নমেন্ট কলেজের মাঠে জনসভা ছিল মুখ্যমন্ত্রীর। সেখান থেকে গোষ্ঠীদ্বন্দ্ব রুখতে করা বার্তা দেন তিনি। একই সঙ্গে পঞ্চায়েত নির্বাচন যাতে নির্বিঘ্নে হয় সে বিষয়েও বার্তা দেন দলনেত্রী।