সোমবার, ০৬ মে, ২০২৪

পাখির চোখ পঞ্চায়েত ভোট! আগামীকাল থেকে দু‍‍`দিনের ঝাড়গ্রাম সফরে মুখ্যমন্ত্রী

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২, ০৯:৩২ এএম | আপডেট: নভেম্বর ১৪, ২০২২, ০৩:৩৫ পিএম

পাখির চোখ পঞ্চায়েত ভোট! আগামীকাল থেকে দু‍‍`দিনের ঝাড়গ্রাম সফরে মুখ্যমন্ত্রী
পাখির চোখ পঞ্চায়েত ভোট! আগামীকাল থেকে দু‍‍`দিনের ঝাড়গ্রাম সফরে মুখ্যমন্ত্রী

রাষ্ট্রপতিকে নিয়ে বেফাঁস মন্তব্য করে দলের অস্বস্তি বাড়িয়েছেন তৃণমূল বিধায়ক। এদিকে সামনে পঞ্চায়েত ভোট। তাই অবশ্যই পঞ্চায়েত ভোটের আগে নজর দিতেই হবে আদিবাসী ভোট ব্যাংকের দিকে। তাই এবার মঙ্গলবার থেকে দুদিনের ঝাড়গ্রাম সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিরসা মুন্ডার জন্মদিনের ঝাড়গ্রামের বেলপাহাড়ির এক অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

নবান্ন সূত্রে খবর আগামীকাল কলকাতা থেকে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। ডুমুরজলা হেলিপ্যাড থেকে সরাসরি হেলিকপ্টারে পড়ে ঝাড়গ্রামের বেলপাহাড়ি শহরী হেলিপ্যাড গ্রাউন্ডে নামবেন তিনি। সেখান থেকেই তিনটে নাগাদ যোগ দেবেন বিরসা মুন্ডার জন্মদিনের অনুষ্ঠানে। আগামীকাল রাতটা তার ঝারগ্রামে থাকার কথা। পরের দিন ফের রওনা দেবেন কলকাতার উদ্দেশ্যে।

জানা গিয়েছে এবারের  ঝাড়গ্রাম সফরে গিয়ে বেশ কয়েকটা প্রকল্পের উদ্বোধন করতে পারেন তিনি। এছাড়াও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় পঞ্চায়েত নির্বাচনের আগে যাবেন মুখ্যমন্ত্রী এমনটাও জানা গিয়েছে নবান্ন সূত্রে। মূলত নির্বাচনের আগে প্রশাসনিক বৈঠক সারতেই বিভিন্ন জেলা সফরে যাচ্ছেন তিনি।

স্বচ্ছ ভাবমূর্তির দিকে জোর দিয়েছে তৃণমূল কংগ্রেস। এছাড়াও দলীয় কোন্দল রুখতে বারবার বার্তা দেওয়া হয়েছে শীর্ষ নেতৃত্বের তরফে। তাই কোনভাবেই যাতে দলের অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্যে না আসে সেই বিষয়ে বারবার হুঁশিয়ারি দিচ্ছেন শীর্ষ নেতৃত্বরা।

ইতিমধ্যেই নদীয়ায় গিয়ে প্রশাসনিক বৈঠক সেড়েছেন মুখ্যমন্ত্রী। সেখানেও একাধিক নির্দেশ দিয়েছেন তিনি। এবার ঝারগ্রামে প্রশাসনিক বৈঠক না করলেও মঙ্গলবার এর অনুষ্ঠান মঞ্চ থেকে বেশ কিছু ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত আদিবাসীদের জন্য দুয়ারে সরকার কর্মসূচিতে জমির পাট্টা বিষয়টিকে বিশেষভাবে গুরুত্ব দিতে বলা হয়েছে। এছাড়াও আগামীকাল ঝাড়গ্রামের অনুষ্ঠান মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বেশ কিছু গুরুত্বপূর্ণ বার্তা দেওয়ার পাশাপাশি কিছু নতুন ঘোষণা করতে পারে বলেও মনে  করছে প্রশাসনিক মহল।