শুক্রবার, ১৭ মে, ২০২৪

দার্জিলিং-এ ভ্রমণে বেরিয়ে অন্য মেজাজে ধরা দিলেন মুখ্যমন্ত্রী! নিজের হাতে বানালেন মোমো

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ৩১, ২০২২, ০১:১৯ পিএম | আপডেট: মার্চ ৩১, ২০২২, ০৯:০৮ পিএম

দার্জিলিং-এ ভ্রমণে বেরিয়ে অন্য মেজাজে ধরা দিলেন মুখ্যমন্ত্রী! নিজের হাতে বানালেন মোমো
দার্জিলিং-এ ভ্রমণে বেরিয়ে অন্য মেজাজে ধরা দিলেন মুখ্যমন্ত্রী! নিজের হাতে বানালেন মোমো

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যের শাসনভার তাঁর কাঁধে। শক্তহাতে তাঁকে সব দায়িত্ব সামলাতে হয়। তবে, বৃহস্পতিবার সকালে তাঁকে একদম অন্য মেজাজে দেখা গেল। অন্যান্যবারের মতোই এবারও দার্জিলিং- এ এসে প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই প্রাতঃভ্রমণের মধ্যে দিয়েই তাঁকে জনসংযোগ সারতে দেখা গিয়েছে। আর এদিন তিনি আরও একবার প্রমাণ করে দিলেন যে, যে রাঁধে সে চুলও বাঁধে। 

বৃহস্পতিবার সকালে দার্জিলিংয়ের সিংমারির রাস্তায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের হাতে বানালেন মোমো। আজই মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের শেষ দিন। এদিন সকালে কুয়াশার চাদরে ঢাকা পাহাড়ি পথে হাঁটতে বের হন সকালে। রাস্তা দিয়ে যাওয়ার সময়ই তিনি লক্ষ্য করেন যে, স্থানীয় একটি স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের মোমোর দোকান। তাঁদের সামনে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী বেশ কিছুক্ষণ মোমো বানানো দেখেন। এরপর খোদ মুখ্যমন্ত্রী নিজেই স্থানীয় ওই  মোমোর দোকানের মহিলাদের সঙ্গে মোমো বানাতে শুরু করে দেন। 

অন্যান্য দিনের মতো এদিনও দার্জিলিংয়ের রাস্তায় হেঁটে বেড়ান মুখ্যমন্ত্রী। পথচলতি মানুষদের সঙ্গে কথা বলেন। কারও কোনও সমস্যা হচ্ছে কিনা, সেসবের খোঁজ-খবর নেন। শিশুদের হাতে চকোলেটও তুলে দেন। আবার কলেজ স্ট্রিটের আদলে শৈল শহরে কফি হাউস তৈরির জন্য জায়গারও খোঁজ নেন। এমনকি তিনি তার নাম ঠিক করে দেন এর মধ্যেই। তিনি জানিয়েছেন ওই কফি হাউসের নাম হবে ক্যাফে হাউস। এখানেই শেষ নয়, এই ক্যাফে হাউসের জন্য গানও বেঁধেছেন তিনি। 

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছরের মে মাসে শিলিগুড়ি মহাকুমা পরিষদে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন হবে। তার আগে মুখ্যমন্ত্রীর সভা রয়েছে ওই এলাকায়। তাই এবার ফের উত্তরবঙ্গ সফরে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, দার্জিলিংয়ের পুরসভায় সদ্য জয়ী হামরো পার্টির নেতাদের সঙ্গেও সুসম্পর্ক গড়তে চাইছেন মমতা। সব মিলিয়ে বলা যায়, এই মুহূর্তে তৃণমূলের অন্যতম টার্গেট নিজেদের মধ্যের বিরোধীতা দূরে সরিয়ে পাহাড়ের বন্ধু দলগুলিকে একজোট করা।