বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪

আজ থেকে শুরু মুখ্যমন্ত্রীর তিন দিনের জেলা সফর! মেদিনীপুর ও ঝাড়গ্রামে রয়েছে ঠাসা কর্মসূচি

চৈত্রী আদক

প্রকাশিত: মে ১৭, ২০২২, ০৭:৫২ এএম | আপডেট: মে ১৭, ২০২২, ০১:৫২ পিএম

আজ থেকে শুরু মুখ্যমন্ত্রীর তিন দিনের জেলা সফর! মেদিনীপুর ও ঝাড়গ্রামে রয়েছে ঠাসা কর্মসূচি
আজ থেকে শুরু মুখ্যমন্ত্রীর তিন দিনের জেলা সফর! মেদিনীপুর ও ঝাড়গ্রামে রয়েছে ঠাসা কর্মসূচি

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ আজ থেকে শুরু মুখ্যমন্ত্রীর তিনদিনের জেলা সফর। মেদিনীপুর ও ঝাড়গ্রাম সফরে যাবেন তৃণমূল সুপ্রিমো। ১৭ মে, ১৮ মে এবং ১৯ মে রয়েছে মুখ্যমন্ত্রীর ঠাসা কর্মসূচি। প্রশাসনিক বৈঠকের পাশাপাশি দলীয় সভায় অংশ নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে, আজ জেলা সফরের প্রথম দিনেই পশ্চিম মেদিনীপুরে পা রাখবেন মুখ্যমন্ত্রী। সেখানে জেলা পরিষদ হলে প্রশাসনিক বৈঠক করবেন তিনি। আগামীকাল অর্থাৎ ১৮ মে পশ্চিম মেদিনীপুরেই রয়েছে কর্মীসভা। কর্মীসভা ‌সম্পন্ন করে আগামীকালই ঝাড়গ্রামের উদ্দেশ্যে রওনা দেবেন‌ মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন ঝাড়গ্রামে প্রশাসনিক বৈঠক করবেন তিনি।

পরের দিন, ১৯ মে ঝাড়গ্রামে দলীয় সভায় যোগদান করবেন তিনি। এরপর সেদিনই কলকাতায় প্রত্যাবর্তন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলার বুথ স্তর থেকে পঞ্চায়েত স্তর পর্যন্ত কর্মীদের সঙ্গে বৈঠক করবেন তৃণমূল সুপ্রিমো। এই সফরে ১৩০টি নতুন প্রকল্পের উদ্বোধন ও ৮৬টি প্রকল্পের শিলান্যাস করার কথা দলনেত্রীর।

মুখ্যমন্ত্রীর পশ্চিম মেদিনীপুর সফর ঘিরে নিরাপত্তার কোনও ত্রুটি নেই। প্রশাসনের তরফ থেকে মেদিনীপুরের হোটেল ও লজগুলি খালি করার নির্দেশ দেওয়া হয়েছে। ওই সমস্ত স্থানে নিরাপত্তার দায়িত্বে থাকবে পুলিশ ও প্রশাসনিক আধিকারিকেরা। রাস্তাঘাট পরিষ্কার পরিচ্ছন্ন করার কাজ সম্পন্ন হয়েছে। এছাড়াও গতকাল নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও প্রশাসনিক আধিকারিকগণ‌ নিরাপত্তা খতিয়ে দেখতে এলাকা পরিদর্শন করেছেন।

এই প্রসঙ্গে উল্লেখ্য, গত ১০ মে থেকে ১২ পর্যন্ত মুখ্যমন্ত্রীর জেলা সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু সেই সময় ঘূর্ণিঝড় ‘অশনি’ আতঙ্কের মাঝে পিছিয়ে যায় এই সফর। ঘূর্ণিঝড় মোকাবিলায় জেলা প্রশাসন ব্যস্ত থাকবে বলে মুখ্যমন্ত্রী নিজেই জেলা সফর এক সপ্তাহ পিছিয়ে দেন। এর পাশাপাশি বিগত বেশ কয়েকদিন ধরে জঙ্গলমহলের বিভিন্ন অঞ্চলে মাওবাদী নামাঙ্কিত একাধিক পোস্টারের সন্ধান পাওয়া যাচ্ছে। রাজনৈতিক বিশেষজ্ঞদের মত, এই পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রীর ঝাড়গ্রাম সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ।