মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

নজরে পঞ্চায়েত নির্বাচন! আগামী সপ্তাহেই ঠাসা কর্মসূচি নিয়ে নদীয়া সফরে মমতা

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২, ১০:৪২ এএম | আপডেট: নভেম্বর ৫, ২০২২, ০৪:৪২ পিএম

নজরে পঞ্চায়েত নির্বাচন! আগামী সপ্তাহেই ঠাসা কর্মসূচি নিয়ে নদীয়া সফরে মমতা
নজরে পঞ্চায়েত নির্বাচন! আগামী সপ্তাহেই ঠাসা কর্মসূচি নিয়ে নদীয়া সফরে মমতা

দিন ঘোষণা না হলেও পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে নির্বাচন কমিশন। এর আগেই তাই জেলা সফরে যেতে শুরু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৮ তারিখ কৃষ্ণনগরে যাওয়ার কথা রয়েছে তার। নদীয়া জেলায় এবার ঠাসা কর্মসূচি নিয়ে সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী।

জানা গিয়েছে, আগামী ৮ নভেম্বর কৃষ্ণনগর যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরের দিন সেখানে রাজনৈতিক জনসভায় অংশ নেওয়ার কথা রয়েছে তার। তারপর দিন অর্থাৎ ১০নভেম্বর রানাঘাটের হবিবপুরে নদিয়া জেলার প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।

সম্প্রতি নদীয়া জেলায় বারবার তৃণমূলের অন্তরদ্বন্দ্বের চিত্র প্রকাশ্যে আসছে। নির্বাচনের আগে এই ধরনের গোষ্ঠী দ্বন্দ্বের খবর প্রকাশ পেলে তাতে যে আকারে ভোট ব্যাংকে প্রভাব পড়বে তা কার্যত স্পষ্ট। ইতিমধ্যেই সেই জেলায় প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে তৃণমূল বিধায়ক বিমলেন্দু সিংহ রায়কে। তাই সব মিলিয়ে ওই জেলায় আপাতত রাজনৈতিক অস্থিরতা চলছে চরমে। এই পরিস্থিতিতে মনে করা হচ্ছে নির্বাচনের আগে সব দিক সামাল দিতে মুখ্যমন্ত্রীর তিনদিনের এই নদীয়া জেলা সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

সূত্রের খবর, আগামী বছর মার্চ-এপ্রিল নাগাদ অনুষ্ঠিত হতে পারে পঞ্চায়েত ভোট। এদিকে পঞ্চায়েত ভর্তি যাতে কোন রকম কারচুপি না হয় যাতে স্বচ্ছতার সঙ্গে ভোট সম্পন্ন হয় সেই বিষয়ে প্রথম থেকেই বার্তা দিয়ে আসছে তৃণমূল। তাই নির্বাচনের আগে তৃণমূল নেত্রী জেলায় জেলায় ঘুরে পরিস্থিতির খবর নেবেন এটাই স্বাভাবিক। তাই এবার প্রশাসনিক বৈঠক থেকে এবং রাজনৈতিক জনসভা থেকে মুখ্যমন্ত্রী দলের শীর্ষ নেতাদের এবং কর্মী-সমর্থকদের কী বার্তা দেন সেদিকেই নজর রাজনৈতিক মহলের।