শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

ঝালদা-পানিহাটির পুরসভার উপনির্বাচনে জয়ী কংগ্রেস-TMC! চন্দননগরে বড় চমক CPIM-এর

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২৯, ২০২২, ১০:০৬ এএম | আপডেট: জুন ২৯, ২০২২, ০৪:০৬ পিএম

ঝালদা-পানিহাটির পুরসভার উপনির্বাচনে জয়ী কংগ্রেস-TMC! চন্দননগরে বড় চমক  CPIM-এর
ঝালদা-পানিহাটির পুরসভার উপনির্বাচনে জয়ী কংগ্রেস-TMC! চন্দননগরে বড় চমক CPIM-এর

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ পুরসভার ৬ টি ওয়ার্ডের উপনির্বাচনের ফল প্রকাশিত হল। পুরুলিয়ার ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের দখল নিজেদের হাতেই রাখল কংগ্রেস। এই ওয়ার্ডের উপনির্বাচনে হাত শিবিরের প্রার্থী তথা নিহত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর ভাইপো মিঠুন কান্দু জয়ী হয়েছেন। তিনি ৭৭৮ ভোটে জয়ী হয়েছেন। মাত্র ১৫২ টি ভোট পেয়েছেন মিঠুন কান্দুর প্রতিদ্বন্দ্বী তথা তৃণমূল প্রার্থী। 

এই জয়ের পর মিঠুন কান্দু বলেন, ‘এই জয় আমার কাকুর জয়, আমার কাকিমার চোখের জলের জয়। এই জয় ওই ওয়ার্ডের মানুষের জয়।’ ঝালদা পুরসভার এই ওয়ার্ডে মোট ভোটার ১হাজার ১৭৯ জন। এর মধ্যে হাত শিবিরের প্রার্থী তথা নিহত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর ভাইপো মিঠুন কান্দুর প্রাপ্ত ভোট ৯৩০ টি। অন্যদিকে, অনেকটাই পিছিয়ে রয়েছেন তৃণমূল প্রার্থী জগন্নাথ রজক। তাঁর প্রাপ্ত ভোট ১৫২ টি। আবার এই ওয়ার্ডের বিজেপি প্রার্থী পেয়েছেন ৩২ টি ভোট। এদিন ভোট গণনার কিছুক্ষণের মধ্যেই ফল কী হতে চলেছে, তা স্পষ্ট হয়ে যায়। গত রবিবারই এই ওয়ার্ডে ভোট হয়। এদিন ফল প্রকাশের পর, জয়ী কংগ্রেস প্রার্থী আরও জানিয়েছেন, ‘কাকুর স্বপ্ন পূরণ করব। কমিউনিটি হল, নর্দমা, রাস্তার কাজ করব।’ উল্লেখ্য, তপন কান্দু খুন হওয়ার পর, ওই আসন শূন্য ছিল। নিহত তপন কান্দুর স্ত্রী জানিয়েছেন, ‘যাঁরা আমার স্বামীকে খুন করেছিলেন তাঁরা বুঝে গেেলন যা তাঁকে খুন করেও কংগ্রেসকে হারানো যাবে না৷’ 

অন্যদিকে, গত ১৩ মার্চ পানিহাটির ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস কাউন্সিলর অনুপম দত্ত। ওই আসনেও উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। উপনির্বাচনে ২২৭৪ ভোটে ওই ওয়ার্ড থেকেই জয়ী হয়েছেন নিহত অনুপম দত্তের স্ত্রী মীনাক্ষী দত্ত৷ জয়ের পর মীনাক্ষী দত্ত বলেন, ‘এটা অনুপমের প্রতি মানুষের ভালবাসার বহিঃপ্রকাশ৷’ 

এদিকে, উপনির্বাচনে বড় চমক দেখা গেল চন্দননগরে। সেখানে ১৭ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছেন বাম প্রার্থী অশোক গঙ্গোপাধ্যায়। তিনি ১৩০ ভোটে জয়ী হয়েছেন। জয়ের পর বাম প্রার্থী জানিয়েছেন, ‘৩২বছর পর এই ওয়ার্ডে জয় পেল বামেরা। এটা অত্যন্ত আনন্দের। আমরা মানুষের জন্য কাজ করব।’ ভোটের আগে এই ওয়ার্ডে বিজেপি প্রার্থীর মৃত্যুতে ওই ওয়ার্ডে ভোট বাতিল হয়ে যায়৷ এরপর উপনির্বাচন হয়। এই ওয়ার্ড তৃণমূলের দখলে ছিল। 

এছাড়াও ভাটপাড়া পুরসভার ৩ নম্বর ওয়ার্ডেও জয়ী হয়েছে তৃণমূল৷ এই আসনটিতে ৯৫৫ ভোটে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী কনকলতা দাস৷  দক্ষিণ দমদম পুরসভার ২৯ নম্বর ওয়ার্ডেও জয়ী হয়েছে তৃণমূল৷ আর দমদম পুরসভার ৪ নম্বর ওয়ার্ডেও উপনির্বাচন হয়৷ এই ওয়ার্ডেও জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী।