শনিবার, ১৮ মে, ২০২৪

‘কষ্ট উপেক্ষা করে এগিয়ে যাব, ভুলকে ভুল আর ঠিককে ঠিক বলবই’! বিস্ফোরক সৌমিত্র খাঁ

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২২, ০১:১১ পিএম | আপডেট: অক্টোবর ১৯, ২০২২, ০৭:১৪ পিএম

‘কষ্ট উপেক্ষা করে এগিয়ে যাব, ভুলকে ভুল আর ঠিককে ঠিক বলবই’! বিস্ফোরক সৌমিত্র খাঁ
‘কষ্ট উপেক্ষা করে এগিয়ে যাব, ভুলকে ভুল আর ঠিককে ঠিক বলবই’! বিস্ফোরক সৌমিত্র খাঁ

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও একবার রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ-র। কোর কমিটিতে জায়গা না পেয়ে, গতকালই অভিমানে নিজের রাঢ়বঙ্গের পর্যবেক্ষক পদ ছেড়েছিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। এবার ফেসবুকে দলের ফেসবুকে নিজের ক্ষোভ উগড়ে দিলেন সৌমিত্র খাঁ। ফেসবুকে দলের একাংশকে খোঁচা দিতে ছাড়লেন না।

ফেসবুকে লিখলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অমিত শাহের আশীর্বাদ মাথায় নিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন। এর আগেও তাঁর উপর আঘাত এসেছে। তিনি লেখেন, ‘শত কষ্ট উপেক্ষা করেও আমি এগিয়ে যাব। ভুলকে ভুল আর ঠিককে ঠিক বলবই।’ তাঁর এই বক্তব্যে ঠিক কীসের ইঙ্গিত রয়েছে? বিজেপি সাংসদের বিস্ফোরক পোস্ট ঘিরে বঙ্গ রাজনীতিতে জোর জল্পনা শুরু হয়েছে। তবে, তিনি পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন, বঙ্গ বিজেপির একাংশের আচরণে তিনি ক্ষুব্ধ।

গত সোমবারই বিজেপির ২০ জন সদস্যের কোর কমিটি প্রকাশিত হয়েছে। কিন্তু তাতে নাম নেই বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ-র। শুধু তাই নয়, যুব মোর্চারও কোনও পদে তিনি নেই। সেখানে লকেট চট্টোপাধ্যায় এবং অগ্নিমিত্রা পলকে রাখা হলেও তাঁর নাম নেই। অথচ এই সৌমিত্র খাঁ দলের কাছে যথেষ্ট ভরসাযোগ্য ছিলেন। যুব মোর্চার শীর্ষ পদ সামলানো থেকে পঞ্চায়েত ভোটে নিজের সংসদীয় এলাকার সংগঠনের নজর দেওয়া, সবেতেই তাঁর উপর দায়িত্ব দিয়েছিল বিজেপির শীর্ষ নেতৃত্ব। সব কাজই তিনি দক্ষতার সঙ্গে সামলেছেন। কিন্তু এতো কিছুর পরেও কোর কমিটিতে কেন তিনি জায়গা পেলেন না, তা নিয়েই অভিমানী হয়ে পড়েছেন বিজেপি সাংসদ সৌমিত্র। সেই কারণেই রাঢ়বঙ্গের পর্যবেক্ষক হিসেবেও তিনি আর থাকতে চান না। গতকালই ওই পদ থেকে অব্যাহতি চেয়ে ইস্তফাপত্র পাঠিয়েছেন তিনি।

এরপর আজ তিনি ফেসবুকে ফের একবার সরব হলেন। ইঙ্গিতে তিনি বুঝিয়ে দিলেন তাঁর সঙ্গে অন্যায় হয়েছে। এদিন ফেসবুকে সাংসদ লেখেন, “ভারতবর্ষের যশস্বী, সন্মানীয়, আদরনীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদিজি ও অমিত শাহজীর আর্শীবাদ মাথায় নিয়ে ভারতীয় জনতা পার্টি করতে এসেছি, এই বিষয়ে কোনও অবকাশ নেই। এর আগেও আমার উপর অনেক আঘাত এসেছে, শত কষ্ট উপেক্ষা করেও আমি এগিয়ে যাব। যেটা ঠিক সেটা ঠিক, যেটা ভুল সেটা ভুল এটা আমি সর্বদা বলবই।”