শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

ফের ডেঙ্গিতে মৃত্যু রাজ্যে! এবারে বলি হুগলির ১৫ বছরের নাবালিকা

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২, ০১:২৬ পিএম | আপডেট: নভেম্বর ১২, ২০২২, ০৭:২৯ পিএম

ফের ডেঙ্গিতে মৃত্যু রাজ্যে! এবারে বলি হুগলির ১৫ বছরের নাবালিকা
ফের ডেঙ্গিতে মৃত্যু রাজ্যে! এবারে বলি হুগলির ১৫ বছরের নাবালিকা

রাজ্যের ক্রমেই উদ্বেগ বাড়াচ্ছে ডেঙ্গি। ডেঙ্গির  থাবায় মৃত্যু হল রাজ্যে আরও একজনের। হুগলির ১৫ বছরের নাবালিকা কায়ানাত পারভীন এর মৃত্যু হলো ডেঙ্গি আক্রান্ত হয়ে। এই ঘটনায় রীতিমত আরো চিন্তার ভাঁজ প্রশস্ত হলো হুগলি প্রশাসনের কপালে।

জানা গিয়েছে ১৫ বছরের পারভিন হুগলি জেলার বৈদ্যবাটি পুরসভার ২৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। বেশ কয়েকদিন থেকেই জ্বরে ভুগছিল সে। শুক্রবার দুপুরে তাকে শ্রীরামপুর ওয়ালস হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই রাতে মৃত্যু হয় তার। ১৫ বছরের নাবালিকার এই মৃত্যুতে পুরসভার বিরুদ্ধে খুব উগড়ে দিয়েছে এলাকাবাসী। মিতার পরিবারের তরফেও পুরসভার বিরুদ্ধে খুব প্রকাশ করা হয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, পুরসভা ঠিকমতো নিকাশি ব্যবস্থা রক্ষণাবেক্ষণ করে না। দীর্ঘদিন ধরে নিকাশের ব্যবস্থা বেহাল হয়ে পড়ে রয়েছে। ঠিকমতো পরিষ্কার করা হয় না। মশা মারার তেল ও ঠিকমতো দেওয়া হয় না বলে অভিযোগ এলাকাবাসীর।

প্রসঙ্গত কিছুদিন আগেই হুগলির উত্তর পাড়ায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছিল ডেঙ্গি আক্রান্ত হয়ে। সেই ড্রেস কাটতে না কাটতেই ফের আরো এক নাবালিকার মৃত্যু হলো ওই জেলায়। এই নিয়ে মোট ৯ জনের মৃত্যু হয়েছে হুগলিতে ডেঙ্গি আক্রান্ত হয়ে। হুগলিতে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ছয় হাজারের গণ্ডি পেরিয়ে গিয়েছে ইতিমধ্যেই