সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

‘শুভেন্দু যদি রাজ্য সভাপতি হন, ওয়েলকাম করব’! মন্তব্য বঙ্গ বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষের

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২২, ০৩:৪১ পিএম | আপডেট: অক্টোবর ২৩, ২০২২, ০৯:৪১ পিএম

‘শুভেন্দু যদি রাজ্য সভাপতি হন, ওয়েলকাম করব’! মন্তব্য বঙ্গ বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষের
‘শুভেন্দু যদি রাজ্য সভাপতি হন, ওয়েলকাম করব’! মন্তব্য বঙ্গ বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বঙ্গ বিজেপির পরবর্তী রাজ্য সভাপতি কে হবেন? তা নিয়ে আলোচনার শেষ নেই। বিভিন্ন মহলে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়ে গিয়েছে। সূত্রের খবর, বঙ্গ বিজেপির সভাপতি পদে বসতে চলেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নভেম্বর-ডিসেম্বরেই ঘোষণা হবে। তার আগেই শুভেন্দু অধিকারী দলনেতার পদ থেকে ইস্তফা দিয়ে দেবেন বলেই খবর। তাঁর জায়গায় বিরোধী দলনেতার দায়িত্ব সামলাবেন মনোজ টিগ্গা। অন্যদিকে, রাজ্য বিজেপির পদ থেকে সরিয়ে সুকান্ত মজুমদারকে কেন্দ্রীয় সম্পাদক পদে যাবেন। সেই সঙ্গে সুকান্ত মজুমদারকে সংসদীয় দলের কোনও পদও দেওয়া হতে পারে। তাই বিভিন্ন মহলে, সুকান্তর উত্তরসূরি হিসেবে শুভেন্দুকে দেখা যাবে, সেই বিষয়েই জোর চর্চা শুরু হয়ে গিয়েছে।

সুকান্ত মজুমদারের আগে এই পদে দায়িত্বভার সামলেছেন দিলীপ ঘোষ। তিনি বিজেপির সর্বভারতীয়-সহ সভাপতির দায়িত্বে আছেন। শুভেন্দু অধিকারীকে রাজ্য বিজেপির পরবর্তী সভাপতি হিসেবে দেখা যাবে কিনা, তা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দিলীপ ঘোষ বলেন, ‘যদি হন, ওয়েলকাম করব আমরা। দল যাঁকেই করবে, তিনি আমাদের নেতা। কী হবে সেটি দল ঠিক করবে।’ রবিবার সকালে খড়গপুরে চা-চক্রে যোগ দিতে এসেছিলেন দিলীপ ঘোষ। সেখানেই তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এমন মন্তব্য করেন।

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনের অনেক আগেই তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেন শুভেন্দু অধিকারী। পদ্ম শিবিরে প্রথম থেকেই তাঁকে সক্রিয় ভূমিকায় দেখা গিয়েছে। একুশের বিধানসভা নির্বাচনের আগে গোটা রাজ্যে প্রচার করে বেরিয়েছেন তিনি। ভোটের প্রচারে যেখানেই গেছেন, সেখানেই তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন। বিজেপিতে সংগঠক হিসেবেও তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। দক্ষ সংগঠক, পাশাপাশি একুশের নির্বাচনে নন্দীগ্রাম কেন্দ্র থেকে বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে জয়ী হয়েছেন।

বিধায়ক হয়ে বিধানসভায় বিরোধী দলনেতার দায়িত্ব সামলাচ্ছেন। এই মুহূর্তে বঙ্গ বিজেপির অন্যতম প্রধান মুখ তিনি। দলের উঁচু থেকে নিচু তলা, সব জায়গাতেই তিনি সমান জনপ্রিয়। এমন এক নেতার ছড়িয়েছে গুঞ্জন, রাজ্য বিজেপির সভাপতি হওয়া নিয়ে। এবার দিলীপ ঘোষের মন্তব্যে সেই জল্পনা আরও জোরালো হয়েছে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

অন্যদিকে, এদিন দিলীপ ঘোষ দেউচা পাচামির প্রসঙ্গেও মুখ খোলেন। তিনি বলেন, ’আদিবাসী সমাজ চাইছে না, তাদের জমি দিতে। কারণ, এই সরকারের উপরে তাদের বিশ্বাস নেই।’ তাঁর বক্তব্য, ‘দেউচা পাঁচামি নিয়ে স্বপ্ন দেখানো হচ্ছে। এত বছর হয়েছে কেন্দ্রীয় সরকার কোল ব্লক দিয়েছে, অন্যান্য রাজ্যে কাজ শুরু হয়ে গেলেও এইখানে কিছুই হয়নি।’