শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

দিদির অন্ধ ভক্ত, নিজের রক্ত দিয়েই আঁকলেন মুখ্যমন্ত্রীর ছবি! তাক লাগালেন দুর্গাপুরের যুবক

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ২৯, ২০২২, ০১:৫৫ পিএম | আপডেট: জুন ২৯, ২০২২, ০৭:৫৫ পিএম

দিদির অন্ধ ভক্ত, নিজের রক্ত দিয়েই আঁকলেন মুখ্যমন্ত্রীর ছবি! তাক লাগালেন দুর্গাপুরের যুবক
দিদির অন্ধ ভক্ত, নিজের রক্ত দিয়েই আঁকলেন মুখ্যমন্ত্রীর ছবি! তাক লাগালেন দুর্গাপুরের যুবক

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ ছোট থেকেই মুখ্যমন্ত্রীর অন্ধ ভক্ত। উপরন্তু তিনি আবার চিত্রশিল্পী। দীর্ঘদিনের ইচ্ছে নিজের হাতে আঁকা একটি ছবিই উপহার দেবেন মুখ্যমন্ত্রীকে। অতঃপর পরিকল্পনা মতই কাজ। নিজের প্রতিভাগুণে মুখ্যমন্ত্রীর একটি মনমুগ্ধকর ছবি এঁকে ফেলেন দুর্গাপুরের সুরজিৎ রায়। তবে এই ছবি যেসে ছবি নয়। তথাকথিত পেন্সিল বা রং-এর সাহায্যে কিন্তু আঁকা হয়নি ছবিটি। বরং নিজের রক্ত দিয়ে মুখ্যমন্ত্রীকে ফুটিয়ে তুলেছেন ক্যানভাসে। বর্তমানে সেই ছবিকে কেন্দ্র করে চর্চা তুঙ্গে।

২১ বছর বয়সী সুরজিৎ রায় দুর্গাপুরের আমরাই গ্রামের বাসিন্দা। ছোট থেকেই আকার প্রতি তাঁর প্রবল ভালোবাসা। উচ্চমাধ্যমিক পাস করার পর থেকেই এলাকার ছোট ছোট ছেলে-মেয়েদের আঁকা শেখান তিনি। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নমূলক কাজ শৈশব থেকে অনুপ্রাণিত করেছিল সুরজিৎকে। তাই বহুদিন আগে থেকেই মনে মনে ঠিক করে নিয়েছিলেন, নিজের হাতে আঁকা ছবি উপহার দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। অবশেষে তাঁর স্বপ্নপূরণ হতে চলেছে।

বর্তমানে জেলা সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী। আজ অর্থাৎ বুধবার দুর্গাপুরের আসানসোলে একটি সভায় যোগ দেওয়ার কথা রয়েছে। আর সেই সভাস্থলে উপস্থিত হয়েই মুখ্যমন্ত্রীর হাতে এই বিশেষ ছবি তুলে দিতে চান সুরজিৎ। মুখ্যমন্ত্রীর প্রতি তাঁর অগাধ ভালোবাসার প্রমাণ এই ছবি। যেখানে রক্ত দিয়ে মুখ্যমন্ত্রীর প্রতিকৃতি এঁকেছেন দুর্গাপুরের সুরজিৎ রায়।

সুরজিৎ জানিয়েছেন, পরিবারের তরফ থেকে এই ছবি আঁকতে কোনওরকম বাধা দেওয়া হয়নি। বরং তাঁর কাজকে সম্মান জানিয়েছিলেন পরিবারের সদস্যরা। কিছুদিন আগেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। প্রয়োজনীয় রক্ত পরীক্ষা করাতে শরীর থেকে রক্ত সংগ্রহ করেন হাসপাতালে কর্মীরা। সেখান থেকেই কিছুটা রক্ত চেয়ে নিয়েছিলেন সুরজিৎ। পরবর্তীকালে সেই রক্ত দিয়েই সৃষ্টি করেন মমতা বন্দ্যোপাধ্যায়ের অসাধারণ একটি ছবি।

কিন্তু হঠাৎ রক্ত দিয়েই ছবি আঁকার সিদ্ধান্ত নেন কেন তিনি? এই বিষয়ে সুরজিৎ জানিয়েছেন, চেনা ধারাবাহিকতা থেকে বেরিয়ে নতুন কিছু সৃষ্টি করতে চেয়েছিলেন। যা হবে বাকিদের থেকে একেবারে আলাদা। এরপর একদিন ঘটনাচক্রে হাসপাতালে ভর্তি হন। মাথায় আসে রক্ত দিয়েই মুখ্যমন্ত্রীর ছবি আঁকবেন। পরিকল্পনা মতো জোগাড় করে ফেলেন রক্তও। এঁকে ফেলেন মনমুগ্ধকর এক ছবি। এবার এই ছবি দেখে মুখ্যমন্ত্রী কী প্রতিক্রিয়া দেন সেটাই এখন দেখার।