সোমবার, ০৬ মে, ২০২৪

বিধ্বংসী আগুনের সাক্ষী থাকলো পাঁশকুড়া থানা! মৃত এক সিভিক ভলেন্টিয়ার

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২, ০৬:৪২ পিএম | আপডেট: ডিসেম্বর ২, ২০২২, ১২:৪২ এএম

বিধ্বংসী আগুনের সাক্ষী থাকলো পাঁশকুড়া থানা! মৃত এক সিভিক ভলেন্টিয়ার
বিধ্বংসী আগুনের সাক্ষী থাকলো পাঁশকুড়া থানা! মৃত এক সিভিক ভলেন্টিয়ার

থানার গুদামে বাজেয়াপ্ত শব্দবাজির বিস্ফোরণে অগ্নিকাণ্ড। ঘটনার জেরে মৃত্যু হয়েছে এক সিভিক ভলেন্টিয়ারের। পারে ছাই হয়ে গিয়েছে থানার বাইরে রাখা একটি বাইকও। ইতিমধ্যেই এই অগ্নিকাণ্ডের তদন্ত শুরু হয়েছে।

নিষিদ্ধ শব্দবাজির তল্লাশি অভিযান চালিয়ে প্রচুর পরিমাণে আতশবাজি বাজেয়াপ্ত করেছিল পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া থানা। শিবাজী মজুদ করে রাখা ছিল থানার গুদামে। বৃহস্পতিবার সেই গুদামেই আগুন লেগে যায়। মুহূর্তেই ছড়িয়ে পড়ে আগুন।

প্রাথমিকভাবে আগুন নেভানোর কাজে হাত লাগান থানার কর্মীরা। তাহলে আসে দমকলের ইঞ্জিন। এদিকে আগুন নিভাতে গিয়ে গুরুতরভাবে আহত হন এক সিভিক ভলেন্টিয়ার। সঙ্গে সঙ্গে তাকে পাস করা সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে কিছুক্ষণ পর চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। এদিকে কিছুক্ষণ পরেই ওই বিস্ফোরণে পুড়ে যায় থানায় থাকা একটি বাইক। এরপর বাকি গাড়িগুলিকে নিরাপদে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়।

অগ্নিকাণ্ডের পর বারবার প্রশ্ন উঠছে, থানার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। এত বাজে মজুদ করার থাকা সত্ত্বেও সেগুলিকে নিরাপদ জায়গায় নিয়ে গিয়ে নিষ্ক্রিয় কেন করা হয়নি সেই নিয়ে বারবার প্রশ্ন উঠছে। করছে বাজেগুলিকে নিরাপদ জায়গায় নিয়ে নিষ্ক্রিয় করা হলে এই বড়োসড়ো বিপদ এড়ানো যেত।