রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

চাঞ্চল্যকর তথ্য! হামলার আশঙ্কা, জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পাচ্ছেন রাজ্যপাল

মৌসুমী

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩, ১০:৩৮ এএম | আপডেট: জানুয়ারি ৪, ২০২৩, ০৪:৩৮ পিএম

চাঞ্চল্যকর তথ্য! হামলার আশঙ্কা, জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পাচ্ছেন রাজ্যপাল
চাঞ্চল্যকর তথ্য! হামলার আশঙ্কা, জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পাচ্ছেন রাজ্যপাল

হামলা হতে পারে রাজ্যপালের উপর। এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে গোয়েন্দা সংস্থার রিপোর্টে। আর সেই কারণেই তড়িঘড়ি বাড়ানো হলো পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোসের নিরাপত্তা। এখন থেকে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পাবেন রাজ্যপাল।

জানা গিয়েছে, গোয়েন্দা বিভাগ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে এক রিপোর্ট জমা দিয়েছেন। সেখানে বাংলার রাজ্যপাল সি ভি আনন্দ বোসের উপর হামলা হতে পারে এই মর্মে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। এরপরই তড়িঘড়ি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্র রাজ্যপালের নিরাপত্তা বাড়ানোর ব্যবস্থা করেছে।

প্রসঙ্গত, সি ভি আনন্দ বোস বাংলার রাজ্যপাল হিসেবে নিযুক্ত হওয়ার আগে পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসার জন্য তৈরি তদন্ত কমিটির সদস্য ছিলেন। জানা গিয়েছে, রাজ্যপালকে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিরাপত্তার জন্য নিযুক্ত করা হয়েছে। ৩৫ থেকে ৪০ জন কমান্ডো বাহিনী রাখা হচ্ছে বলে খবর।

উল্লেখ্য, গত বছর রাজ্যে বিধানসভা ভোট-পরবর্তী হিংসার অভিযোগ ওঠার পর দিল্লির একটি স্বেচ্ছাসেবী সংস্থা তাদের একটি ফ্যাক্ট ফাইন্ডিং টিম বাংলায় পাঠিয়েছিল। সেই দলের সদস্যদের তালিকায় নাম ছিল অবসরপ্রাপ্ত আইএএস আনন্দ বোসেরও।

রাষ্ট্রপতি ভবন থেকে বিজ্ঞপ্তি জারি করে কেরল ব্যাচের প্রাক্তন আইএএস অফিসার সি ভি আনন্দ বোসকে স্থায়ী রাজ্যপালের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করা হয়। রাষ্ট্রপতি ভবন থেকে তাঁর নিয়োগের চিঠি প্রকাশিত করা হয়েছিল।এর আগে সি ভি আনন্দ বসু মেঘালয় সরকারের উপদেষ্টা পদের দায়িত্ব সামলেছেন সি ভি আনন্দ বোস। তারও আগে কেরলের মুখ্যমন্ত্রীর সচিব হিসাবে কাজ করেছেন। কেরলের বিভিন্ন সরকারি দফতরের সচিব হিসাবে দায়িত্ব পালন করেছেন।