রবিবার, ১৯ মে, ২০২৪

জনসংযোগে কেন পিছিয়ে দল? বছরের শুরুতেই রাজ্যে এসে দাওয়াই দিতে পারেন নাড্ডা

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২, ০৯:৩৯ এএম | আপডেট: ডিসেম্বর ২৭, ২০২২, ০৩:৩৯ পিএম

জনসংযোগে কেন পিছিয়ে দল? বছরের শুরুতেই রাজ্যে এসে দাওয়াই দিতে পারেন নাড্ডা
জনসংযোগে কেন পিছিয়ে দল? বছরের শুরুতেই রাজ্যে এসে দাওয়াই দিতে পারেন নাড্ডা

নজরে পঞ্চায়েত নির্বাচন। তার আগেই জনসংযোগে জোর দেওয়ার জন্য দলকে সময় বেঁধে দিয়েছে বিজেপির শীর্ষ নেতৃত্ব। কিন্তু সংগঠনের তরফে সেই কাজ এখনো শেষ হয়নি। এদিকে নতুন বছরের শুরুতেই রাজ্যে আসার কথা রয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার। তাই মনে করা হচ্ছে রাজ্যে এসে সংগঠনের এই গাফিলতিতে কড়া মনোভাব পোষণ করতে পারেন তিনি।

সব ঠিকঠাক থাকলে, আগামী ৭ জানুয়ারী ২ দিনের সফরে রাজ্যে আসতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা৷রাজ্যে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিয়েছেন নাড্ডা। জনসংযোগ ও স্থানীয় স্তরে আন্দোলন গড়ে তোলার পাশাপাশি কেন্দ্রের দেওয়া সময়সীমা মেনে, নিদৃষ্ট সময়ের মধ্যে সংগঠনের প্রস্তুতি সেরে ফেলতে কড়া নির্দেশ দিয়েছিলেন নাড্ডা। কিন্তু, রাজ্যে নাড্ডার সফরের আগে  তৃণমূল স্তরে সংগঠনের প্রস্তুতিই এখনও সম্পূর্ণ হয়নি। তাই এই নিয়ে সর্বভারতীয় সভাপতি রোষের মুখে পড়তে হতে পারে দলকে।

দলীয় সূত্রে খবর, পঞ্চায়েত নির্বাচনের আগে দলের সংগঠনের হাল কিরূপ আছে সেই বিষয়ে খোঁজ নিতে রাজ্য ও জেলা নেতৃত্বের সঙ্গে কলকাতায় বৈঠক করার কথা রয়েছে জেপি নাড্ডার। কিন্তু এদিকে সময়ের মধ্যে সংগঠনের কাজ শেষ করতে হবেই। অন্যথায় জেলা ও রাজ্য নেতৃত্বকে সর্ব ভারতীয় সভাপতির রোষের মুখে পড়তে হতে পারে।

গ্রাম পঞ্চায়েত নির্বাচনে বুথ কমিটির ভূমিকাই প্রধান। অঞ্চল সম্মেলনের মাধ্যমে বুথ কমিটি তৈরি হওয়ার পর ব্লক সম্মেলনের মাধ্যমে পঞ্চায়েত সমিতি নির্বাচনের প্রস্তুতি শুরু হবে। এদিকে, পঞ্চায়েত নির্বাচনের জন্য বিশেষ কমিটির চেয়ারপার্সন সাংসদ দেবশ্রী চৌধুরী জানান, ২৪ ডিসেম্বরের মধ্যে অঞ্চল সম্মেলন শেষ করার কথা থাকলেও বড়দিন ও অন্যান্য কারনে তা এখনও করা যায়নি। সে কারনে, আগামী ৬ জানুয়ারির মধ্যে অঞ্চল সম্মেলন শেষ করতে বলা হয়েছে। একান্ত তা করা সম্ভব না হলে সর্বাধিক ২০ জানুয়ারির মধ্যে প্রক্রিয়া শেষ করতে হবে।