সোমবার, ০৬ মে, ২০২৪

গ্রুপ বাজি করলে তৃণমূলে স্থান হবে না! দলীয় কোন্দল রুখতে স্পষ্টবার্তা জুন মালিয়ার

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২, ০১:৩৬ পিএম | আপডেট: নভেম্বর ১১, ২০২২, ০৭:৩৬ পিএম

গ্রুপ বাজি করলে তৃণমূলে স্থান হবে না! দলীয় কোন্দল রুখতে স্পষ্টবার্তা জুন মালিয়ার
গ্রুপ বাজি করলে তৃণমূলে স্থান হবে না! দলীয় কোন্দল রুখতে স্পষ্টবার্তা জুন মালিয়ার

দলীয় কোন্দল বন্ধ করতে ইতিমধ্যেই বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথে হেটে সেই একই বার্তা দিলেন বিধায়ক জুন মালিয়া। মেদিনীপুরের নেতৃত্বদের কড়া বার্তা দিয়ে তিনি বলেন, "গ্রুপবাজি বন্ধ করুন। গ্রুপবাজি করলে আর স্থান হবে না তৃণমূলে।"

বৃহস্পতিবার বিকেলে মেদিনীপুর সদর ব্লকের চাঁদড়ায় তৃণমূলের এতে দলীয় কর্মসূচিতে যোগ দেন বিধায়িকা জুন মালিয়া। সঙ্গে ছিলেন এলাকার তৃণমূল নেতৃত্ব। সেই সভায় দাঁড়িয়েই কার্যত হুঁশিয়ারির সুর মেদিনীপুরের তৃণমূল বিধায়কের গলায়।

এদিন, দলীয় কর্মীদের উদ্দেশ্যে তাঁর স্পষ্ট বার্তা দিয়ে বিধায়ক বলেন, "যারা গ্রুপ বাজি,ঝগড়া করবে তাদের কিন্তু আর তৃণমূল কংগ্রেসে স্থান হবে না। তৃণমূল নেত্রী এটা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন। কোন নেতার স্ত্রী, দিদি ,বোন বলে আপনারা এই পঞ্চায়েতে প্রার্থী হতে পারবেন না। তবে যোগ্য হলে অবশ্যই পাবে"।

তিনি আরও জানান, "কোন সংরক্ষিত আসনে নেতার বউ বসে গেছে, সেই বউ বাড়িতে রান্না করছে আর নেতা ছড়ি ঘুরাচ্ছে- সেটা চলবে না। মহিলা আসন হলে মহিলারা এগিয়ে আসুন। কোন গ্রুপ চলবে না। একজোট হয়ে প্রত্যেকটা ব্লকে গিয়ে মিটিং করবেন। দরকার পড়লে অন্য অঞ্চলে গিয়েও মিটিং করতে হবে।"

দলের অন্তর কলহ যে বারবার ভাবমূর্তিতে চাপ ফেলছে সে বিষয়টি কার্যত স্পষ্ট। ভাবমূর্তি স্বচ্ছ রাখতে দলীয় কোন দল কোন ভাবেই বরদাস্ত করা হবে না বলে বারবার নির্দেশ দিয়েছে শীর্ষ নেতৃত্ব। এবার বিধায়কের এমন বক্তব্যের পর খুব স্বাভাবিকভাবেই জেলাজুড়ে জারি রাজনৈতিক তরজা।