বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪

খুশির খবর, কালীপুজো, ছটপুজো মিলিয়ে সরকারি কর্মীদের জন্য টানা ছুটি! রইল তালিকা

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২, ০৪:৩৩ পিএম | আপডেট: অক্টোবর ২০, ২০২২, ১০:৩৩ পিএম

খুশির খবর, কালীপুজো, ছটপুজো মিলিয়ে সরকারি কর্মীদের জন্য টানা ছুটি! রইল তালিকা
খুশির খবর, কালীপুজো, ছটপুজো মিলিয়ে সরকারি কর্মীদের জন্য টানা ছুটি! রইল তালিকা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দীপাবলির আগে বিরাট খুশির খবর। মাঝে একদিন মাত্র কর্মদিবস। আর সেটা বাদ দিলেই তারপর চলতি মাসের ২২ তারিখ থেকে টানা ছুটি উপভোগ করতে পারবেন সরকারি কর্মচারীরা। তাও আবার ২-৩ দিনের নয়, টানা ১০ দিনের ছুটি। কালীপুজোর থেকে ছটপুজো পর্যন্ত মাত্র একদিন অফিস করলেই তারপর টানা ১০ দিনের কর্মবিরতি।

তাই ইচ্ছে হলেই, ব্যাগ গুছিয়ে এই টানা কদিন কোথাও ঘুরে আসতেই পারেন নিশ্চিন্তে। এর সঙ্গে ওই একটা দিন যদি কোনোভাবে ম্যানেজ করে নিতে পারেন, তাহলে টানা ৯ দিন ১০ রাতের সময় নিয়ে ঘুরে আসাই যায়। কালীপুজো পড়েছে ২৪ অক্টোবর। আর তার আগে ২২ এবং ২৩ অক্টোবর শনি এবং রবিবার। তাই এমনিতেই ছুটি থাকবে। এবার কালীপুজো উপলক্ষে বাড়তি দুটি ছুটি দিয়েছে রাজ্য সরকার।

অর্থাৎ ২৪ তারিখের পর ২৫ এবং ২৬ তারিখ ছুটি থাকছে। আর ভাইফোঁটা রয়েছে ২৭ তারিখ, ২৭ অক্টোবর। সেদিনও ছুটি থাকবে সরকারি কর্মীদের। এই আবহে ২২ থেকে ২৭ টানা ছুটি। এরপর ২৮ অক্টোবর শুক্রবার একদিন অফিস। তারপর ফের শনি ও রবিবার।

তাই ২৮ তারিখ ছুটি নিতে পারলে, কেল্লাফতে। ২১ রাতে ট্রেনে বা বাসে বা বিমানে চাপতে পারলেই ২৭ তারিখ পর্যন্ত ৬ দিন টানা ছুটি কাটানোর সুযোগ থাকছে। অন্যদিকে, ২৯ অক্টোবর শনিবার। ৩০ অক্টোবর রবিবার ছটপুজো। এই ছট উপলক্ষে আবার ৩১ অক্টোবর সোমবার রাজ্য সরকারি ছুটি। সব মিলিয়ে ২২-৩১ অক্টোবর পর্যন্ত লম্বা ছুটি, মাত্র একদিন খোলা থাকবে অফিস।

এদিকে, শোনা যাচ্ছে, রাজ্যের এই টানা ছুটির কথা কানে আসতেই ট্রেন, বাসের টিকিট হু হু করে কমতে শুরু করেছে। শৈলশহর থেকে বিচের ধারের হোটেল বুকিংও চলছে ঝড়ের গতিতে। তবে, আর কী, তাড়াতাড়ি কোনও একটা মনোরম ঘুরতে যাওয়ার জায়গা বেছে নিয়ে বেরিয়ে পড়ুন ছুটি উপভোগ করতে।