শনিবার, ১৮ মে, ২০২৪

নন্দীগ্রামের শহীদ বেদীতে আগুন! তিন দিনের মধ্যে দোষী ধরা না পড়লে অনশনের হুশিয়ারি কুনালের

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২, ০৬:৩১ পিএম | আপডেট: নভেম্বর ১২, ২০২২, ০৫:১৮ পিএম

নন্দীগ্রামের শহীদ বেদীতে আগুন! তিন দিনের মধ্যে দোষী ধরা না পড়লে অনশনের হুশিয়ারি কুনালের
নন্দীগ্রামের শহীদ বেদীতে আগুন! তিন দিনের মধ্যে দোষী ধরা না পড়লে অনশনের হুশিয়ারি কুনালের

ফের শিরোনামে নন্দীগ্রাম। বিতর্ক পিছু ছাড়ছে না নন্দীগ্রামের। নন্দীগ্রামের গোকুলনগরে তৃণমূলের শহিদ স্মরণ মঞ্চে আগুন। স্বাভাবিকভাবে এই ঘটনার জন্য তৃণমূল করেছেন বিজেপিকে। ঘটনার মূল দোষীরা অবিলম্বে শাস্তি না পেলে অনশনে হুশিয়ারি দিয়েছেন তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ।

শুক্রবার সকালে দেখা যায় নন্দীগ্রামের গোকুলনগরে তৃণমূলের যে শহীদ মঞ্চ রয়েছে তার একাংশ পুড়ে গিয়েছে।ঘটনার প্রতিবাদে তেখালি-নন্দীগ্রাম সড়ক যৌথভাবে অবরোধ করে নন্দীগ্রাম ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটি এবং তৃণমূল। ইতিমধ্যেই ঘটনাস্থলে গিয়েছেন তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুনাল ঘোষ।

এই ঘটনায় তৃণমূলের অভিযোগ রাজনীতিতে না পেরে এইভাবে ক্ষতি করছে বিজেপি। অগ্নিদগ্ধ ওই মঞ্চের সামনে দাঁড়িয়ে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে তোপ দাগেন। একই সঙ্গে এই ঘটনায় সরব হয়েছে মন্ত্রী শশী পাঁজাও। তাঁদের হুঁশিয়ার তিন দিনের মধ্যে দোষীরা গ্রেফতার না হলে তারা অনশনে বসবেন।

এই ঘটনায় মন্ত্রী শশী পাঁজা বলেন, "শ্রদ্ধা জানানোর অধিকার প্রত্যেকের আছে। আমরা তাই করেছিলাম। আর তারপর হয়েছে অপমান। ওরা মালা খুলল। গঙ্গাজল দিয়ে জায়গা পরিষ্কার করল। কেন আপনারা কী অপবিত্র, অলক্ষ্মী? হার্মাদ হার্মাদই হয়। চরিত্র কখনও বদলায় না"

https://www.facebook.com/kgspeak/posts/pfbid02xXm8oUj5dqYKb69s1pS9JE41bGq4kurSsPBmxF4Vw4tNjjGmLYtCt5RPBZkYMCgbl

কুনাল ঘোষ এই ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, "আমরা সহযোগিতা করা মানে এই নয় যে পুলিশ দাঁড়িয়ে থাকবে আর বিজেপির গুন্ডারা গুঁড়িয়ে দিয়ে যাবে। যা ঘটেছে আমাদের তা ভাল লাগেনি। একপক্ষ সৌজন্য দেখাবে। আরেকপক্ষ মঞ্চ ভাঙবে হতে পারে না। যাদের নামে অভিযোগ জমা পড়েছে তাদের প্রত্যেককে গ্রেপ্তার করতে হবে।"