রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

রাতারাতি দিনমজুর থেকে কোটিপতি! তাও দুশ্চিন্তায় রাত কাটল থানাতেই

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২, ০১:২২ পিএম | আপডেট: নভেম্বর ২১, ২০২২, ০৭:২২ পিএম

রাতারাতি দিনমজুর থেকে কোটিপতি! তাও দুশ্চিন্তায় রাত কাটল থানাতেই
রাতারাতি দিনমজুর থেকে কোটিপতি! তাও দুশ্চিন্তায় রাত কাটল থানাতেই

লটারি সত্যি মানুষের জীবন বদলে দেয়। এবার লটারি কেটে রাতারাতি কোটিপতি হয়ে গেলেন দিনমজুর। কিন্তু লটারি পাওয়ার পর আনন্দের থেকে বেশি দুশ্চিন্তা ঘিরে ধরেছিল পূর্ব মেদিনীপুরের মহিষাদলের কাঞ্চনপুর জালপাই এলাকার বাসিন্দা বিষ্ণুপদ ঘোরাইকে। আর এরপর এই রাতারাতি পুলিশের দারস্ত হন ওই ব্যক্তি।

জানা গিয়েছে পেশায় দিনমজুর বিষ্ণুপদ ঘোরাই কিছুদিন আগে দেড়শ টাকার একটি লটারি কাটেন। এরপরে সেই টিকিটের ১ কোটি টাকার পুরস্কার জেতেন তিনি। কিন্তু এত টাকা পুরস্কার পেয়ে আনন্দের থেকে বেশি দুশ্চিন্তা ঘিরে ধরে বিষ্ণুপদ বাবুকে। নিরাপত্তা চেয়ে রবিবার রাতেই মহিষাদল থানায় ছুটে যান তিনি।

পুলিশ আধিকারিকদের লটারির যাবতীয় কথা খুলে বলেন। বাড়িতে এত বহু মূল্যের লটারি টিকিট নিয়ে থাকতে তিনি নিরাপত্তার অভাব বোধ করছেন বলেও জানান। এরপরে থানাতেই রাত কাটান। রাত কাটানোর ব্যবস্থাও করে দেন পুলিশ।

জানা গিয়েছে, রোজকার মতো কাজে যাওয়ার পথে মহিষাদলের গাডুহাটায় এক লটারির টিকিট বিক্রেতার কাছ থেকে ১৫০ টাকা দিয়ে টিকিট কেটেছিলেন বিষ্ণুপদ। কাজ সেরে বাড়ি ফেরার পথে তিনি জানতে পারেন তাঁর টিকিটেই এক কোটি টাকা পুরস্কার উঠেছে। কোটি টাকার পুরস্কার জেতার খবরে আনন্দে আত্মহারা হয়ে পড়েন ওই ব্যক্তি। তাঁর পরিবারের সদস্যরাও যারপরনাই খুশিতে ডগমগ হয়ে ওঠেন।

পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তি এবং তার কয়েকজন আত্মীয় রবিবার থানাতে এসে গোটা ঘটনা খুলে জানান। এরপর তারা যে নিরাপত্তার অভাব বোধ করছেন সেই বিষয়টিও খুলে বলেন পুলিশ আধিকারিকদের। সব শুনে পুলিশ আধিকারিকরা ওই দিনমজুরের নিরাপত্তার ব্যবস্থা করেন। পুলিশের তরফে জানানো হয় যতক্ষণ না একাউন্টে টাকা ট্রান্সফার হচ্ছে ততক্ষণ পুলিশি নিরাপত্তার আবেদন করেছেন বিষ্ণুপদ বাবু। নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখছে মহিষাদল থানা।