বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪

ফের উড়ছে লাল ঝান্ডা! এই জেলার সমবায় সমিতিতে নিরঙ্কুশ জয় বামেদের

মৌসুমী

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩, ০৯:৩৯ এএম | আপডেট: জানুয়ারি ৯, ২০২৩, ০৩:৩৯ পিএম

ফের উড়ছে লাল ঝান্ডা! এই জেলার সমবায় সমিতিতে নিরঙ্কুশ জয় বামেদের
ফের উড়ছে লাল ঝান্ডা! এই জেলার সমবায় সমিতিতে নিরঙ্কুশ জয় বামেদের

গত বছর বিধানসভা ভোটে বাম শূন্য বিধানসভা গঠন হয়েছে। এরপরে প্রশ্ন উঠতে শুরু করেছিল বামেদের অস্তিত্ব নিয়ে। কিন্তু ধীরে ধীরে হয়তো ছন্দে ফিরছে বামেরা। পূর্ব মেদিনীপুরের ভগবানপুরের কলাবেড়িয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে জয়লাভ করেছে বামফ্রন্ট।

ভগবানপুরের কলাবেড়িয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে ৯টি আসন ছিল। এরমধ্যে সমস্ত দলের প্রার্থী মিলিয়ে মোট ১৯ জন লড়াই করেছিলেন। এদের মধ্যে থেকেই প্রত্যেকটি আসনেই জয়লাভ করেছে বাম। তবে, জেলার কোলাঘাটে সমবায় ভোটে জিতেছে তৃণমূল কংগ্রেস।

পঞ্চায়েত ভোট আসন্ন। তার আগে সমবায় সমিতির নির্বাচনে বামেদের এহেন নিরঙ্কুশ জয় তবে আত্মবিশ্বাসী হওয়ার ক্ষেত্রে যে বাড়তি অক্সিজেন দিচ্ছে তা বলা যায়। তবে বামেদের এই জয় বেশি মাথা ঘামাতে নারাজ বিরোধী দল। তাদের দাবি, এ ভোটকে সামনে রেখে পঞ্চায়েত ভোটে বিশেষ লাভ হবে না।

এদিকে এই নির্বাচনে জানা গিয়েছে বিজেপি কোন রকম প্রার্থী দিতে পারেনি। অপরদিকে তৃণমূল পাল্টে দাবি করেছে তাদের ভোটের শতাংশ বেড়েছে। প্রসঙ্গত, একুশের বিধানসভা ভোটে এই কেন্দ্রে জয়ী হয় বিজেপি। অন্যান্য সমবায়ে তৃণমূলের ফলও ভাল। তবে কলাবেড়িয়া কৃষি উন্নয়ন সমিতির ভোটে জয়জয়কার হল বাম সমর্থিত প্রার্থীর।