শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

মালবাজারে হড়পা বানে মৃতদের পরিবারের পাশে মুখ্যমন্ত্রী! দিলেন সরকারি চাকরির নিয়োগপত্র

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ০৩:৪৬ পিএম | আপডেট: অক্টোবর ১৮, ২০২২, ০৯:৪৬ পিএম

মালবাজারে হড়পা বানে মৃতদের পরিবারের পাশে মুখ্যমন্ত্রী! দিলেন সরকারি চাকরির নিয়োগপত্র
মালবাজারে হড়পা বানে মৃতদের পরিবারের পাশে মুখ্যমন্ত্রী! দিলেন সরকারি চাকরির নিয়োগপত্র

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মালবাজারে দুর্গাপুজোর দশমীর দিন বিসর্জনের সময় হড়পা বানে মৃতদের পরিবারের পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিবারের সদস্যদের হাতে তুলে দিলেন সরকারি চাকরির নিয়োগপত্র। এখানেই শেষ নয়, মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কীভাবে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটল, তা তদন্ত করে দেখা হবে। এদিকে, দুঃসময়ে মুখ্যমন্ত্রীকে তাঁদের পাশে পেয়ে আপ্লুত নিহতদের পরিবারের সদস্যরা।

উল্লেখ্য, দুর্গাপুজোর দশমীর দিন বিসর্জনের সময় হড়পা বানে মৃতদের পরিবারের পাশে আগেই দাঁড়িয়েছিল রাজ্যের তৃণমূলশাসিত সরকার। মৃতদের পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছিল ২ লক্ষ টাকার চেক এবং আহতদের দেওয়া হয়েছিল ৫০ হাজার টাকা। এরপর গতকাল, সোমবার উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এরপর সোমবার বিকেলেই সোজা চলে যান মৃতদের পরিবারের সঙ্গে দেখা করতে। মৃতদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। খতিয়ে দেখেন প্রত্যেকের পরিস্থিতি। এরপরই মঙ্গলবার মালবাজারের আদর্শ বিদ্যাভবনে প্রশাসনিক বৈঠকের মঞ্চ থেকে মৃতদের পরিবারের সদস্যদের হাতে তুলে দিলেন সরকারি চাকরির নিয়োগপত্র। মুখ্যমন্ত্রীকে তাঁদের পাশে পেয়ে স্বভাবতই খুশি মৃতদের পরিবার। তাঁরা চাকরির নিয়োগপত্র পেয়ে মুখ্যমন্ত্রীকে প্রণাম করেন।

অন্যদিকে, মালবাজারের আজকের প্রশাসনিক বৈঠক থেকে ৫৩ জন আদিবাসীকে সিভিক ভলান্টিয়ারের চাকরির নিয়োগ পত্র দিয়েছেন মুখ্যমন্ত্রী। কলকাতায় রেড রোডে পুজো কার্নিভ্যালের দিন একটি আদিবাসী দল নৃত্য পরিবেশন করতে এসেছিল। সেই দলটির সদস্যরা মুখ্যমন্ত্রীর কাছে চাকরির আবেদন জানিয়েছিলেন। এদিন তাঁদের ৫৩ জনও পেয়েছেন নিয়োগপত্র।

প্রসঙ্গত উল্লেখ্য, দুর্গাপুজোর বিসর্জনের দিন ডুয়ার্সের মালবাজার শহরের পূর্ব মাল নদীতে হড়পা বানে ঘটে দুর্ঘটনা। পাহাড়ের উপর থেকে ধেয়ে আসে হড়পা বান। সেই বানের তোড়ে ভেঙে যায় প্রশাসনের তৈরি করা বালির বাঁধ। প্রতিমা নিরঞ্জন করতে আসা কয়েকটি গাড়ি ও অনেক মানুষ নদীর স্রোতের মুখে পড়েন। ভেসে যান বেশ কিছু মানুষ এবং প্রতিমা নিরঞ্জনের ট্রাক। তাতেই মৃত্যু হয় ৮ জনের। এদিন সেই মৃতদের পরিবারের হাতেই দেওয়া হল সরকারি চাকরির নিয়োগপত্র।