মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

‘কিষেণজির মৃত্যুর বদলা চাই’! বাঁকুড়ায় মাওবাদী পোস্টার ঘিরে চাঞ্চল্য

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২২, ১২:২১ পিএম | আপডেট: এপ্রিল ২৬, ২০২২, ০৬:২১ পিএম

‘কিষেণজির মৃত্যুর বদলা চাই’! বাঁকুড়ায় মাওবাদী পোস্টার ঘিরে চাঞ্চল্য
‘কিষেণজির মৃত্যুর বদলা চাই’! বাঁকুড়ায় মাওবাদী পোস্টার ঘিরে চাঞ্চল্য

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের একবার বাঁকুড়ায় উদ্ধার হল মাওবাদী পোস্টার। আর এই পোস্টার উদ্ধারকে কেন্দ্র করে নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে। এদিন গোয়ালতোড় লাগোয়া বাঁকুড়ার সারেঙ্গায় উদ্ধার হয়েছে মাওবাদী নামাঙ্কিত পোস্টার। উল্লেখ্য, এক সময় এই সারেঙ্গা ছিল মাওবাদীদের মুক্তাঞ্চল। সময়ের সঙ্গে সঙ্গে সেই ছবির পরিবর্তন হয়েছে। আজ সাতসকালে এই পোস্টার উদ্ধারের পর আতঙ্ক ছড়িয়েছে বাঁকুড়ার সারেঙ্গায়।

জানা গিয়েছে, মঙ্গলবার সকালে বাঁকুড়ার সারেঙ্গা থানার গোয়ালবাড়ি অঞ্চলের আঁধারিয়া এলাকায় স্থানীয়রা মাওবাদী পোস্টার দেখতে পান। সেই পোস্টারের একটিতে লেখা ছিল, ‘আমাদের নেতা কিষেণজির মৃত্যুর বদলা চাই। বর্তমান সরকারের সরকারি কর্মচারি যেসব দুর্নীতি করে চলেছে তাঁদের বলছি, তোমাদের সময় শেষ হয়ে গিয়েছে। বলহরি, হরিবল।’ অন্য একটি পোস্টার লেখা ছিল, ‘খেলা হবে, খেলা হবে। এবার তো আমরা খেলব TMC নেতাদের সঙ্গে। বলহরি, হরিবল।’ সাদা কাগজে লালকালিতে লেখা এই পোস্টারের প্রেরকের জায়গায় লেখা রয়েছে, ‘CPI (মাওবাদী)।’

এদিকে, এই পোস্টার দেখার পরি স্থানীয়রাই খবর দেন থানায়। পোস্টারের খবর পেয়েই ঘটনাস্থলে আসে সারেঙ্গা থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, পোস্টারগুলো উদ্ধার করা হয়েছে। জেলার একপুলিশ আধিকারিক জানিয়েছেন, কারা এই পোস্টার লাগিয়েছে তার তদন্ত করা হবে। 

প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগেও তৃণমূল নেতা ও পুলিশকে হুমকি দেওয়ার একাধিক পোস্টার উদ্ধার হয়েছে জঙ্গলমহলে। সম্প্রতি ঝাড়গ্রামের  চন্দ্রি এলাকায় গুলিতে জখম হয়েছেন এক যুবক। গত সপ্তাহেই ঝাড়গ্রাম ব্লকের মানিকপাড়া ফাঁড়ির রামকৃষ্ণ বাজার এবং সরডিহা স্টেশন সংলগ্ন একটি দেওয়ালে মাওবাদীদের দুটি পোস্টার দেখেন স্থানীয়রা। সেই পোস্টারেও ‘কিষেণজি অমর রহে’ বলে উল্লেখ করে ‘খেলা হবে’ বার্তা দেওয়া ছিল। সেই পোস্টারে আরও উল্লেখ ছিল, ‘এতদিন তৃণমূল খেলেছে জনগণের সঙ্গে, এবার মাওবাদী খেলবে তৃণমূল নেতার সঙ্গে’। এবারও একইভাবে বাঁকুড়ার সারেঙ্গায় মাওবাদী পোস্টার উদ্ধার হল।