মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

ফের উদ্ধার মাওবাদী নামাঙ্কিত পোস্টার! বাঁকুড়ায় কিশোরী নির্যাতনের দ্রুত বিচার চেয়ে পোস্টার

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২২, ০১:৩৫ পিএম | আপডেট: এপ্রিল ২৮, ২০২২, ০৭:৩৫ পিএম

ফের উদ্ধার মাওবাদী নামাঙ্কিত পোস্টার! বাঁকুড়ায় কিশোরী নির্যাতনের দ্রুত বিচার চেয়ে পোস্টার
ফের উদ্ধার মাওবাদী নামাঙ্কিত পোস্টার! বাঁকুড়ায় কিশোরী নির্যাতনের দ্রুত বিচার চেয়ে পোস্টার

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের উদ্ধার হল মাওবাদী নামাঙ্কিত পোস্টার। গত দু’দিন ধরেই একের পর এক মাওবাদী পোস্টার উদ্ধার হয়ে চলেছে জঙ্গলমহল এলাকায়। বৃহস্পতিবার সকালে বাঁকুড়ার তালডাংরা থানার সাবড়াকোন থেকে বিষ্ণুপুর যাওয়ার রাস্তায় চাঁদাবিলা এলাকার কাছে রাস্তার দুপাশে মাওবাদী পোস্টার দেখতে পান স্থানীয় বাসিন্দারা। মোট ৪ টি পোস্টার উদ্ধার হয়েছে। 

ওই পোস্টারগুলিতে সাদা কাগজে লাল কালিতে তালডাংরা থানার শিমুলডাঙা গ্রামের কিশোরীর উপর হামলা ও মারধরের ঘটনার অবিলম্বে বিচার চাওয়া হয়েছে। ওই পোস্টারগুলিতে কিশোরীর উপর নির্যাতনের ঘটনায় দ্রুত বিচারের জন্য প্রশাসন এবং আদিবাসীদের সামাজিক সংগঠন মাঝি পরগণার কাছেও আবেদন জানানো হয়েছে। 

স্থানীয় সূত্রে খবর, এই পোস্টারের খব্র পাওয়া মাত্রই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পোস্টারগুলি উদ্ধার করেছে। শুরু হয়েছে তদন্ত। কে বা কারা ওই পোস্টারগুলি ওখানে দিয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ। 

উল্লেখ্য, এর আগেও বাঁকুড়ার জঙ্গলমহলের সারেঙ্গা এবং বারিকুল থানা এলাকায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধার হয়েছে। এবার এই প্রথম জঙ্গলমহল এলাকার বাইরে তালডাংরা থানার চাঁদাবিলা এলাকায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার পাওয়া গেল। এব আর জঙ্গলমহলের বাইরে পোস্টার পাওয়া যাওয়ায় নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে। কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী মাওবাদী প্রভাবিত বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুর জেলায় ১৫ দিনের জন্য সতর্কতা জারি করেছিল রাজ্য পুলিশ আগেই। তবে, এবার পরপর এভাবে মাওবাদী পোস্টার উদ্ধারে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে। 

প্রসঙ্গত রাজ্য পুলিশের সেই ১৫ দিনের সতর্কতার মেয়াদ শেষ হওয়ার আগেই গত মঙ্গলবার ফের নতুন করে কেন্দ্রীয় গোয়েন্দা দফতর সূত্রে রাজ্যকে আরও একটি পরামর্শ দেওয়া হয়েছে। তাতে রাজ্যের জঙ্গলমহলের চার জেলায় নতুন করে সতর্কতা জারি করার কথা বলা হয়েছে। এর মধ্যেই তালডাংরা থানা এলাকায় মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধারের ঘটনায় নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে।