সোমবার, ০৬ মে, ২০২৪

Corona Update West Bengal: গত ২৪ ঘণ্টায় রাজ্যে কমল করোনা আক্রান্তের সংখ্যা! সামান্য কমল অ্যাকটিভ কেসও

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৮:৪০ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২২, ০২:৪০ এএম

Corona Update West Bengal: গত ২৪ ঘণ্টায় রাজ্যে কমল করোনা আক্রান্তের সংখ্যা! সামান্য কমল অ্যাকটিভ কেসও
গত ২৪ ঘণ্টায় রাজ্যে কমল করোনা আক্রান্তের সংখ্যা! সামান্য কমল অ্যাকটিভ কেসও / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গত কয়েকদিন ধরে রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। তবে, টিকাকরণের উপর জোর দিয়ে ক্রমশ করোনা মুক্তির পথেই এগোচ্ছে রাজ্য। জোরকদমে চলছে রাজ্যে বুস্টার ডোজ। সম্প্রতি ফের ৩০০-র কাছাকাছি পৌঁছেছিল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা। পাশাপাশি উদ্বেগ বাড়িয়ে ঊর্ধ্বমুখী ছিল অ্যাকটিভ কেসের সংখ্যাও। তবে, গত ২৪ ঘণ্টায় ফের ২০০-র নিচে নামল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে সামান্য স্বস্তি মিলেছে অ্যাকটিভ কেসের সংখ্যাতেও।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩৯ জন। গতকালের থেকে আক্রান্তের সংখ্যা কমেছে। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২৬৭ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা, ২১ লক্ষ ১১ হাজার ১৯৬ জন। রাজ্যে এই মুহূর্তে করোনার পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে ৩.১৮ শতাংশে।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টাতে করোনায় রাজ্যে একজনের মৃত্যু হয়েছে। গতকালও রাজ্য করোনায় একজনের মৃত্যু হয়েছিল। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ হাজার ৪৯০ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৯০ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ২০ লক্ষ ৮৭ হাজার ৪৭৫ জন। সুস্থতার হার ৯৮.৮৮ শতাংশ।

এদিকে, রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছিল সক্রিয় করোনা রোগীর সংখ্যা বা অ্যাকটিভ কেস। গত কয়েকদিন ধরেই তা নিম্নমুখী ছিল। তবে, ফের বাড়তে শুরু করে। তবে, কয়েকদিন ঊর্ধ্বমুখী থাকার পর, গত ২৪ ঘণ্টায় ফের সামান্য কমেছে অ্যাকটিভ কেসের সংখ্যা। এই মুহূর্তে হোম আইসোলেশনে রয়েছেন ২ হাজার ১৫২ জন। আর হাসপাতালে ভরতি ৭৯ জন করোনা আক্রান্ত রোগী। রাজ্যে করোনার মোট সক্রিয় রোগীর সংখ্যা সামান্য বেড়ে হয়েছে ২ হাজার ২৩১ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ২ হাজার ২৮৩ জন। করোনার মোকাবিলায় জারি রয়েছে টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩ হাজার ৭৭২ জনকে করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৪ হাজার ৩৬৬ জনের করোনা পরীক্ষা হয়েছে।