সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

ছিলেন রাজমিস্ত্রি হলেন কোটিপতি! লটারির টিকিট ভাগ্য বদলে দিল নিমেষেই

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২৭, ২০২২, ১২:২৯ পিএম | আপডেট: মার্চ ২৭, ২০২২, ০৬:২৯ পিএম

ছিলেন রাজমিস্ত্রি হলেন কোটিপতি! লটারির টিকিট ভাগ্য বদলে দিল নিমেষেই
ছিলেন রাজমিস্ত্রি হলেন কোটিপতি! লটারির টিকিট ভাগ্য বদলে দিল নিমেষেই

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মাত্র কয়েক ঘণ্টার ব্যবধান! আর তার মধ্যেই পাল্টে গেল গোটা জীবনটা। জীবনের চিত্রটাই পাল্টে গেল মুর্শিদাবাদের বালিয়ার বাসিন্দা দরিদ্র এক বাসিন্দার। কীভাবে ভাবছেন তো? ভাগ্য বদলালো লটারির টিকিট। তাও আবার প্রথম পুরস্কার। বেশ বাজিমাত! প্রথম পুরস্কারের জোরেই রাতারাতি সেই দরিদ্র রাজমিস্ত্রি বসির শেখ হয়ে গেলেন কোটিপতি। প্রথম পুরস্কার হিসেবে তিনি জিতলেন ১ কোটি টাকা। 

এদিকে সংসারে অভাব-অনটন তাঁদের নিত্যসঙ্গী। পরিবারও বেশ বড়, বাড়িতে আছেন বৃদ্ধ বাবা-মা, বোন এবং স্ত্রী-সন্তান। সংসার চালাতে পেটের দায়ে ভিন জেলায় ছুটে যেতে হয় বশিরকে। হাড়ভাঙা পরিশ্রমের পর মাসে রোজগার বলতে মাত্র ১০ হাজার টাকা। সাতপাঁচ না ভেবেই কিনেছিলেন লটারির টিকিট। যদি ভাগ্য ফেরে, এমন একটা প্রচ্ছন্ন আশা ছিল মনে কোণায়। আর সেই ভাগ্যের পরীক্ষায় সফলভাবে স্টার পেয়ে পাশ করলেন তিনি। 

রাতারাতি কোটিপতি হলেন, সাগরদীঘির বালিয়া নয়নডাঙার বাসিন্দা বসির শেখ। পেশায় রাজমিস্ত্রি বসির দিন কয়েক আগেই হাওড়া থেকে মুর্শিদাবাদে নিজের বাড়িতে ফিরেছেন। লটারির টিকিট কেনা অবশ্য তাঁর নেশা। নিয়মিত টিকিট কাটলেও, কোনও দিন এর আগে কোনও লাভ হয়নি। তবুও হাল কিন্তু তিনি ছাড়েননি।  

জানা গিয়েছে, শুক্রবার স্থানীয় লটারির দোকানে সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ একটি লটারির টিকিট কাটেন বসির। কিন্তু স্বপ্নেও ভাবতে পারেননি তাঁর জন্য অনেক বড় সুখবর অপেক্ষা করে রয়েছে। হয়তো ভেবেছিলেন, এবারেও অন্যান্যবারের মতোই নিরাশ হতে হবে। তবে, ওইদিন রাত সাড়ে আটটার মধ্যেই তাঁর কাছে খবর আসে, তাঁর কাটা ওই টিকিটের জ্যাকপটটি জিতে তিনি কোটিপতি হয়ে গিয়েছেন। 

প্রথমে বিশ্বাসই করতে পারছিলেন না, লটারির টিকিটের দোকানের মালিকের কাছে খবরটা শুনে। সম্ভিত ফিরতেই আনন্দে রীতিমতো আত্মহারা হয়ে যান ওই ব্যবসায়ী। কোটি টাকা জেতায় খুশি বসিরের পরিবারের সদস্যরাও। কোটিপতি বসিরের এক কাকা জানিয়েছেন যে, কোটি টাকা জেতার খবর তাঁকে বসির জানিয়েছিলেন রাতেই। তবে, কাউকে খবরটা জানাতে নিষেধও করেছিলেন। কিন্তু সকাল হতেই খবরটা ছড়িয়ে পড়ে। এলাকায় হইচই শুরু হয়ে যায়। রাজমিস্ত্রি থেকে কোটিপতি হওয়া বসিরকে দেখতে ভিড় জমায় মানুষ।

অন্যদিকে, ছেলে লটারির টিকিটে কোটিপতি হওয়ায় খুশি বসিরের বাবা রহমতুল্লা শেখ। তিনি বলেন, দুই মেয়ের বিয়ে আর বাড়ি তৈরি নিয়ে কোনও চিন্তা থাকল না। এদিকে, পুরস্কার নিয়ে একটু চিন্তায় আছেন বসির শেখ। বসির বলেন, ‘টিকিটের টাকা পুলিশ ও প্রশাসনের মাধ্যমে নিতে চাই।’