সোমবার, ১৩ মে, ২০২৪

লড়াই শেষ! বগটুই হত্যাকাণ্ডে বাড়ল মৃতের সংখ্যা, মৃত্যু আরও এক দগ্ধ মহিলার

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ১, ২০২২, ১০:১১ এএম | আপডেট: মে ১, ২০২২, ০৪:১৯ পিএম

লড়াই শেষ! বগটুই হত্যাকাণ্ডে বাড়ল মৃতের সংখ্যা, মৃত্যু আরও এক দগ্ধ মহিলার
লড়াই শেষ! বগটুই হত্যাকাণ্ডে বাড়ল মৃতের সংখ্যা, মৃত্যু আরও এক দগ্ধ মহিলার / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বগটুই হত্যাকাণ্ডে বাড়ল মৃতের সংখ্যা। রবিবার সকালে মৃত্যু হল অগ্নিদগ্ধ আতাহারা বিবি নামে আরও এক মহিলার। এই নিয়ে বগটুই হত্যাকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে হল ১০ জন। 

ঘটনার শুরু ২১ মার্চ, ওই দিন প্রথমে ১৪ নম্বর জাতীয় সড়কেড়ে ধারে রামপুরহাট বগটুই মোড়ে একটি দোকানের সামনে বোমা মেরে খুন করা হয় বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখকে। ভাদু শেখের খুনের কিছুক্ষণের মধ্যেই উত্তেজনা ছড়িয়ে পড়ে। তাঁর মৃত্যুর বদলা নিতেই ভাদুর গ্রাম বগটুইয়ে ১০ টি বাড়িতে আগুন ধরিয়ে দেয় তাঁর অনুগামীরা। এমনটাই অভিযোগ ওঠে। 

পরদিন সকালে ওই বাড়িগুলি থেকে ৮ জনের দগ্ধ দেহ উদ্ধার হয়। পাশাপাশি গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভরতি ছিলেন কয়েকজন। কয়েকদিন পর হাসপাতালে থাকা কয়েকজনের মধ্যে রামপুরহাট মেডিকেল কলেজে একজন মহিলার মৃত্যু হয়। ওই ঘটনায় হাসপাতালে ভর্তি ছিলেন এই আতাহারা বিবিও। বগটুইয়ের ঘটনায় তাঁর শরীরের ২৭ শতাংশ পুড়ে গিয়েছিল বলেই খবর। মাঝে ছাড়া পেয়ে গিয়েছিলেন। কিন্তু পরে ফের স্বাস্থ্যের অবনতি হওয়ায় তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। এরপর রবিবার অর্থাৎ আজ ভোরে তাঁর মৃত্যু হয়।

দীর্ঘ এক মাসেরও বেশি সময় ধরে বাঁচার লড়াই করেও, শেষপর্যন্ত মৃত্যুর কাছে হার মানলেন আতাহারা বিবি। ফল সরকারি মতে, বগটুই হত্যাকাণ্ডে মৃতের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে এই হত্যাকাণ্ডে এক নাবালিকা ও এক পুরুষ-সহ মোট আট মহিলার মৃত্যু হল।

উল্লেখ্য, বগটুই কাণ্ড নিয়ে ইতিমধ্যেই উত্তাল রাজ্য রাজনীতি। এই হত্যাকাণ্ডের তদন্ত করছে সিবিআই। জারি রয়েছে ধরপাকড়। এদিকে, মুখ্যমন্ত্রী সম্প্রতি এই ঘটনায় পুলিশকেই দায়ী করেছেন। কয়েকদিন আগেই তিনি বলেন, ‘কোথাও কিছু হলে প্রত্যাঘাত তো হবে। যদি ডিএসপি সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যেতেন তাহলে এটা হত না। রামপুরহাটে অনেক ভুল হয়েছে। তার খেসারত দিতে হয়েছে সরকারকে।’