রবিবার, ০৫ মে, ২০২৪

অস্বস্তি বাড়লো কেষ্টর! আদালতের নির্দেশে আজই কি অনুব্রতকে নিয়ে দিল্লির পথে ইডি?

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২২, ০৬:৩৫ পিএম | আপডেট: ডিসেম্বর ২০, ২০২২, ১২:৩৫ এএম

অস্বস্তি বাড়লো কেষ্টর! আদালতের নির্দেশে আজই কি অনুব্রতকে নিয়ে দিল্লির পথে ইডি?
অস্বস্তি বাড়লো কেষ্টর! আদালতের নির্দেশে আজই কি অনুব্রতকে নিয়ে দিল্লির পথে ইডি?

শেষ রক্ষা হলো না। বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল কে দিল্লি নিয়ে যাওয়ার নির্দেশ দিল রাউস এভিনিউ আদালত। আদালতের এই নির্দেশের পরেই যুদ্ধকালীন তৎপরতা শুরু হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডির মধ্যে। আজ রাতেই অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যেতে পারে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট মনে করা হচ্ছে এমনটাই।

সিইআইয়ের পর ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন অনুব্রত মণ্ডল। এই মুহূর্তে তাকে দিল্লি নিয়ে জেলা করতে চান ইডির আধিকারিকরা। এই নিয়ে আদালতে আরজিও জানিয়েছিল ইডি। শনিবার আদালত শুনানি শেষে রায়দান স্থগিত রাখে। জানানো হয় সোমবার পরবর্তী শুনানির পর রায় দেওয়া হবে। এরপরেই এদিন অনুব্রত মণ্ডল কে দিল্লি নিয়ে যাওয়ার নির্দেশ দেয় আদালত।

সংশ্লিষ্ট মহলের মতে আদালতের নির্দেশ পাওয়ার পরেই তৎপর ইডি। মনে করা হচ্ছে মঙ্গলবার দিল্লি হাইকোর্টে আবেদন করতে পারেন অনুব্রত। তাই দিল্লির বিশেষ আদালতে নির্দেশে স্থগিত দেশের সম্ভাবনা থেকে যাচ্ছে। সেই কারণে আগেভাগেই অনুব্রত মণ্ডল কে দিল্লি নিয়ে যাওয়ার ব্যবস্থা করতে চাইবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

সূত্রের খবর ইতিমধ্যেই ঈদের সমস্ত আধিকারিকরা, আসানসোলে রয়েছেন তারা অনুব্রত মণ্ডল কে দিল্লি নিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন। আজ রাতেই তাকে নিয়ে দিল্লির রওনা হতে পারেন কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা। এরপর আগামীকাল মঙ্গলবার সকাল দশটার মধ্যে ঈদের তরফে চেষ্টা করা হবে অনুব্রত মণ্ডল কে রাজ্যের সীমানার বাইরে নিয়ে যেতে। প্রয়োজনীয় অনুব্রত মণ্ডল কে বিমানে করেও নিয়ে যাওয়া হতে পারে রাজধানীতে।