রবিবার, ০৫ মে, ২০২৪

দিল্লিতে ইডির হেফাজতে সায়গল! আবার কি বেরোবে নতুন কোনও গোপন তথ্য?

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২২, ০২:০৫ পিএম | আপডেট: অক্টোবর ২২, ২০২২, ০৮:০৫ পিএম

দিল্লিতে ইডির হেফাজতে সায়গল! আবার কি বেরোবে নতুন কোনও গোপন তথ্য?
দিল্লিতে ইডির হেফাজতে সায়গল! আবার কি বেরোবে নতুন কোনও গোপন তথ্য?

অবশেষে দিল্লি পৌছলেন অনুব্রত মণ্ডলের ছায়া সঙ্গী সায়গল হোসেন। শনিবার রাজ্য পুলিশের আধিকারিকদের সঙ্গে, দিল্লি পৌঁছলেন তিনি। এদিন রাজ্য পুলিশের আধিকারিকরা তাকে ইডির হাতে তুলে দিল। জানা গিয়েছে, এক সপ্তাহ দিল্লিতে সায়গলকে জেরা করবে ইডি।

এদিন জালিয়ানওয়ালাবাগ অমৃতসর এক্সপ্রেসের সকাল ১১:১০ নাগাদ দিল্লিতে পৌঁছন সায়গল হোসেন। পুলিশের কড়া নজরদারিতে স্টেশন থেকে বেরিয়ে রওনা দেন ইডির অফিসের দিকে। সংবাদ মাধ্যমের তরফে তাকে প্রশ্ন করা হলে আগে থেকেই হাত নাড়িয়ে জানিয়ে দেন কোনো রকম উত্তর তিনি দেবেন না।

জানা গিয়েছে, টানা এক সপ্তাহ ইডির জেরার মুখোমুখি হতে হবে সায়গলকে। ইডির যাবতীয় প্রশ্নের উত্তর দিতে বাধ্য থাকবে সায়গল। স্বাভাবিকভাবেই এখন প্রশ্ন উঠছে, সায়গলকে জেরা করে নতুন কোন তথ্য উঠে গেলে সেক্ষেত্রে কি আরো চাপে পড়বেন অনুব্রত মণ্ডল? তবে পুরো বিষয়টি নির্ভর করছে জেলার পর কি তথ্য উঠে আসে তার ওপর।

অনেকদিন আগে থেকেই সাইকেল হোসেনকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসা বাদ করার জন্য আবেদন জানিয়েছিল ই ডি। কিন্তু সেই আবেদন বারবার খারিজ করার পর অবশেষে অনুমতি মিলেছে অনুব্রত মণ্ডলের দেহরক্ষীকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার। সেই মতোই আসানসোল থেকে ট্রেন ধরে দিল্লির উদ্দেশ্যে রওনা  দেয় রাজ্য পুলিশের একটি বিশেষ দল। 

প্রসঙ্গত, সায়গলকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছে রাউস এভিনিউ কোর্ট। অনুব্রত মণ্ডলের ছায়া সঙ্গী সায়গল হোসেনকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে চায় এই মর্মে আর যে জানিয়েছিল ইডি।  দিল্লির রাউস এভিনিউ আদালতে সেই আবেদনের ভিত্তিতে শুনানি হয়। সেখানে আদালত জানায়, এবার ইডি সায়গল হোসেনকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে পারবে।

প্রসঙ্গত, সিবিআইয়ের হাতে অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেন বন্দী থাকলেও তাকে আসানসোল সংশোধনাগারে  গিয়ে জেলা করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এরপর সায়গলকে দিল্লিতে তাদের সদর দপ্তরে নিয়ে যাওয়ার জন্য আবেদন জানিয়েছিল ইডি। সেই আবেদন খারিজ করে দিয়েছিল কলকাতা হাইকোর্ট।