রবিবার, ১৯ মে, ২০২৪

পঞ্চায়েত নির্বাচনের আগে নড়েচড়ে বসলো বঙ্গ বিজেপি! কড়া চিঠি গেল জেলা সভাপতিদের কাছে

মৌসুমী

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩, ১০:৩৩ এএম | আপডেট: জানুয়ারি ৫, ২০২৩, ০৪:৩৩ পিএম

পঞ্চায়েত নির্বাচনের আগে নড়েচড়ে বসলো বঙ্গ বিজেপি! কড়া চিঠি গেল জেলা সভাপতিদের কাছে
পঞ্চায়েত নির্বাচনের আগে নড়েচড়ে বসলো বঙ্গ বিজেপি! কড়া চিঠি গেল জেলা সভাপতিদের কাছে

পঞ্চায়েত ভোটের আগে যখন সব রাজনৈতিক দল কোমর বেঁধে নামছে ঠিক সেই মুহূর্তেই বিজেপির অন্দরেও শুরু হল ঘর গোছানোর কাজ। কোনভাবেই যাতে পঞ্চায়েত নির্বাচনের ফলাফলে বিধানসভার ফলাফলের পুনরাবৃত্তি না ঘটে, সেই বিষয়ে আগে থেকেই সতর্ক হচ্ছে বঙ্গ বিজেপি নেতৃত্ব। ইতিমধ্যেই জেলার সভাপতিদের কাছে চিঠি পাঠিয়ে তার জেলার হাল হকিকত জানতে চেয়েছেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সংগঠন অমিতাভ চক্রবর্তী। নিজেদের জেলায় কতটা সাংগঠনিক পরিকাঠামো গড়ে উঠেছে সে বিষয়ে পূর্ণাঙ্গ রিপোর্ট পাঠাতে বলা হয়েছে জেলা সভাপতিদের।

লোকসভা নির্বাচনের আগে লক্ষ্যমাত্রা স্থির করে দিয়েছেন জেপি নাড্ডা, অমিত শাহেরা। এদিকে জেলায় জেলায় দলের সংগঠনের শক্তি সম্পর্কে বাস্তবে কোন নির্ভরযোগ্য তথ্যই নেই রাজ্য নেতৃত্বের হাতে। তাই এবার পঞ্চায়েত নির্বাচনের আগে কোন জেলার কি হাল রয়েছে সে বিষয়ে পূর্ণাঙ্গ রিপোর্ট চাইল রাজ্য বিজেপি নেতৃত্ব। ইতিমধ্যেই রাজ্যের ৪২ টি সাংগঠনিক জেলার জেলা সভাপতিদের উদ্দেশ্যে চিঠি দেওয়া হয়েছে।

জানা গিয়েছে,  নির্দেশিকায় রাজ্যের সাধারণ সম্পাদক বলেছেন, " ‍‍`আপনি যতটা তথ্য  পাঠাবেন, আপনার জেলায় সাংগঠনিক পরিকাঠামো ততটাই তৈরি হয়েছে বলে ধরে নেবে রাজ্য নেতৃত্ব। আপনার পাঠানো তথ্যের ভিত্তিতেই আমরা জেলার সাংগঠনিক পরিস্থিতির মূল্যায়ন করব। যদি কোনও তথ্য না আসে, তাহলে আমরা আপনার জেলাকে সাংগঠনিক ভাবে ‍‍`দুর্বল জেলা‍‍`হিসাবে চিহ্নিত  করব এবং পরবর্তী পদক্ষেপ করব।"

বিজেপি সূত্রে খবর, এই চিঠিতে জেলা কমিটি, জেলা মোর্চা, বিভাগ ও সেলের কর্মকর্তাদের নাম ও ফোন নম্নর ছাড়াও জেলার অধীন সমস্ত মণ্ডল, অঞ্চল, ব্লক, শক্তিকেন্দ্র এবং বুথের তথ্য জানতে চাওয়া হয়েছে। পাশাপাশি জানতে চাওয়া হয়েছে এ পর্যন্ত কত বুথ কমিটি ও তার নির্বাচিত সভাপতি করা গেছে তার তথ্য।