সোমবার, ০৮ আগস্ট, ২০২২

সরকারি কর্মচারীদের জন্য বড় খবর! এই দিন রাজ্যে ছুটি ঘোষণা করল নবান্ন

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ৫, ২০২২, ০৮:৩৪ পিএম | আপডেট: আগস্ট ৫, ২০২২, ০৯:২৪ পিএম

সরকারি কর্মচারীদের জন্য বড় খবর! এই দিন রাজ্যে ছুটি ঘোষণা করল নবান্ন
সরকারি কর্মচারীদের জন্য বড় খবর! এই দিন রাজ্যে ছুটি ঘোষণা করল নবান্ন / প্রতীকী ছবি

রাখী পূর্ণিমা উপলক্ষে ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। আগামী ১১ অগাস্ট, বৃহস্পতিবার, রাখী বন্ধন উৎসব উপলক্ষে রাজ্যে ছুটি ঘোষণা করা হয়েছে। শুক্রবারই বিজ্ঞপ্তি জারি করে এই ছুটির কথা ঘোষণা করল নবান্ন।

সাধারণত এই দিনে কোনও ছুটি ছিল না। গত বছরও রাখী বন্ধনে কোনও ছুটি ঘোষণা করা হয়নি। রাজ্য সরকারের ছুটির তালিকাতেও এই ছুটির উল্লেখ ছিল না৷  তবে এ বছর সিদ্ধান্ত বদল করল নবান্ন৷ শুক্রবার বিকেলে সুখবর শুনিয়ে ছুটির কথা জানিয়ে দিল রাজ্য সরকার।

এদিন নবান্নের জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাখী বন্ধন উৎসব উপলক্ষে আগামী ১১ অগাস্ট রাজ্যের সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত সমস্ত দপ্তরে ছুটির ঘোষণা করা হয়েছে। পাশাপাশি সকল সরকারি ও সরকারি ভারপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ থাকবে ওই দিন।

এদিকে আগামী বৃহস্পতিবার সরকারি ছুটি পাওয়ায় খুশির জোয়ার সরকারি মহলে। পড়ুয়ারাও দারুণ খুশি। অনেকেই ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে শুরু করেছেন। কারণ এমনিতেই ১৫ অগাস্ট উপলক্ষে সোমবার ছুটি। আবার রাখীর ছুটি ঘোষণার ফলে আগামী সপ্তাহের শেষে রাজ্য সরকারি কর্মীদের টানা পাঁচ দিন ছুটি পাওয়ার সুযোগ এসে এল। 

১১ অগাস্ট বৃহস্পতিবার, রাখী উপলক্ষে ছুটি দিয়েছে রাজ্য৷ ১৩ এবং ১৪ অগাস্ট যথাক্রমে শনি ও রবিবার পড়ছে৷ ১৫ অগাস্ট সোমবার স্বাধীনতা দিবস উপলক্ষে ছুটি৷ ফলে শুধু শুক্রবার ছুটি নিতে পারলেই বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত টানা ছুটি পেয়ে যাবেন সরকারি কর্মীরা।