বুধবার, ০৮ মে, ২০২৪

নন্দীগ্রাম গণনায় কারচুপি মামলায় সুপ্রিম কোর্টে ধাক্কা শুভেন্দুর!

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২, ০২:৫৫ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২, ২০২২, ০৯:১৮ পিএম

নন্দীগ্রাম গণনায় কারচুপি মামলায় সুপ্রিম কোর্টে ধাক্কা শুভেন্দুর!
নন্দীগ্রাম গণনায় কারচুপি মামলায় সুপ্রিম কোর্টে ধাক্কা শুভেন্দুর!

নন্দীগ্রামের ভোটের গণনায় কারচুপি হয়েছে। অভিযোগে কলকাতা হাইকোর্টে মামলা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর হাইকোর্টে মামলার শুনানি নিয়ে চলাকালীনই সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সর্বোচ্চ আদালতে তিনি দাবি করেন এই মামলা যেন অন্য রাজ্যে সরিয়ে নিয়ে যাওয়া হয়।। কিন্তু এদিন শুভেন্দু অধিকারীর সেই আবেদন খারিজ করে দিল শীর্ষ আদালত।

শুক্রবার সুপ্রিম কোর্টের তরফে নির্দেশ দিয়ে জানানো হয়েছে, শুভেন্দু অধিকারীর মামলাকে মান্যতা দিলে হাইকোর্টের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠবে। তাই হাইকোর্টের বিশ্বাসযোগ্যতা অক্ষুন্ন রাখতে মামলাটিকে ফের একবার হাইকোর্টে ফেরত পাঠিয়েছেন বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়।

প্রসঙ্গত, নন্দীগ্রামে বিধানসভা নির্বাচনের ফলাফল আসার পর সেই গণনায় কারচুপি হয়েছে এমনটা অভিযোগ করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরমধ্যেই সেই মামলার শুনানি চলাকালীন বেশকিছু ঘটনা ঘটে। মামলা থেকে সরে দাঁড়ান বিচারক নিজেই। এরপরেই ভিন রাজ্যে মামলা সরিয়ে নিয়ে যাওয়া হোক এই আবেদনে, সর্বোচ্চ আদালতের আবেদন করেছিলেন শুভেন্দু অধিকারী।

এদিকে সুপ্রিম কোর্টের এই রায়ের পর তীব্র কটাক্ষ করেছেন তৃণমূল মুখপাত্র কুনাল ঘোষ। তিনি লেখেন, "নন্দীগ্রাম মামলায় ধাক্কা গেলেন শুভেন্দু অধিকারী। কলকাতা থেকে অন্য রাজ্যে এই মামলা সরিয়ে নিয়ে যাওয়ার আবেদন করেছিলেন তিনি। কিন্তু শুভেন্দু অধিকারীর মামলায় হস্তক্ষেপ করতে চাইনি সুপ্রিম কোর্ট। দ্রুত এই মামলার শুনানি হবে কলকাতা হাইকোর্টে"।