সোমবার, ০৬ মে, ২০২৪

‍‍`বন্দে ভারতে যারা পাথর ছুড়েছে তাদের দিন ঘনিয়ে এসেছে‍‍`! বিস্ফোরক শুভেন্দু অধিকারী

মৌসুমী

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩, ০৬:৪৭ পিএম | আপডেট: জানুয়ারি ৪, ২০২৩, ১২:৪৭ এএম

‍‍`বন্দে ভারতে যারা পাথর ছুড়েছে তাদের দিন ঘনিয়ে এসেছে‍‍`! বিস্ফোরক শুভেন্দু অধিকারী
‍‍`বন্দে ভারতে যারা পাথর ছুড়েছে তাদের দিন ঘনিয়ে এসেছে‍‍`! বিস্ফোরক শুভেন্দু অধিকারী

যাত্রা শুরুর দ্বিতীয় দিনে বাঁধলো বিপত্তি। মালদহে জলপাইগুড়ি থেকে হাওড়া গামী বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ্য করে ছোঁড়া হয় পাথর। এর জেরে ট্রেনের দরজার কাছে চির ধরে। এবার এই বিষয় নিয়েই সরব হলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

মঙ্গলবার মালদার গাজোলে এক সভায় যোগদান করেন শুভেন্দু অধিকারী। সেখান থেকেই বন্দে ভারতে পাথর ছোড়ার প্রসঙ্গে সরব হন তিনি। বলেন, "বন্দে ভারতে যারা পাথর ছুড়েছে তাদের দিন ঘনিয়ে এসেছে। উত্তরপ্রদেশ থেকে অসম, কোচবিহার হয়ে বুলডোজার ঢুকছে"। এই ঘটনায় তিনি এনআইএ তদন্তের দাবিও করেছেন।

একইসঙ্গে প্রশ্ন তুলে রাজ্যের বিরোধী দলনেতা বলেন, "জয় শ্রীরাম স্লোগানের বদলা নয় তো?" এদিন শুভেন্দু অধিকারী ট্যুইটারে লিখেছেন, দুর্ভাগ্যজনক। ভারতের গর্ব ‍‍`বন্দে ভারত‍‍` এক্সপ্রেস লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছে পশ্চিমবঙ্গের মালদায়।  উদ্বোধনের দিন ‍‍`জয় শ্রীরাম‍‍` স্লোগানের বদলা নিতেই এই ঘটনা"?

অন্যদিকে এই প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ বলেন, "কোনও ট্রেনেই এভাবে পাথর মারা উচিত নয়৷ করল কারা? যারা সকাল থেকে বলছেন তারাই এইসব করছেন কিনা দেখা হবে। বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনায় চক্রান্ত। বাংলাকে বদনাম করতে পরিকল্পিত চিত্রনাট্য। যোগী রাজ্যেও একাধিকবার আক্রান্ত হয়েছে বন্দে ভারত। তখন এনআইএ হয়েছে কি?"

প্রসঙ্গত, সোমবার নিউ জলপাইগুড়ি থেকে হাওড়ার দিকে যাচ্ছিল এই সুপারফাস্ট ট্রেন টি। ঠিক তখনই মালদার কুমারগঞ্জ স্টেশন পার করার সময় ট্রেনে সি ১৩ কোচে ইট ছোড়া হয়। এই ইটের আঘাতে দরজার কাচে চিড় ধরেছে।  এরপর ট্রেন যখন মালদহ টাউন স্টেশনে থামে, তখন ঘটনাটি নজরে পড়ে। যদিও ঘটনায় যাত্রীরা কেউ হতাহত হননি। তবে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

রেল সুরক্ষা বাহিনীর তরফে ঘটনা জানানো হয় উর্ধ্বতন কর্তৃপক্ষকে। রেল প্রশাসনে রীতিমতো শোরগোল পড়ে যায়।বন্দে ভারত এক্সপ্রেসে পাথর নিক্ষেপের এই ঘটনায় রেল প্রশাসনের তরফে মালদহের পুখুরিয়া থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। মালদহের পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব বলেন, “অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে।”