সোমবার, ০৬ মে, ২০২৪

কয়লাকাণ্ড নিয়ে নাম না করে মুখ্যমন্ত্রীকে নিশানা শুভেন্দুর

মৌসুমি

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২, ০৬:৪৮ পিএম | আপডেট: নভেম্বর ১৯, ২০২২, ১২:৪৮ এএম

কয়লাকাণ্ড নিয়ে নাম না করে মুখ্যমন্ত্রীকে নিশানা শুভেন্দুর
কয়লাকাণ্ড নিয়ে নাম না করে মুখ্যমন্ত্রীকে নিশানা শুভেন্দুর

কয়লা কাণ্ড নিয়ে এবার  নাম না করে মুখ্যমন্ত্রীকে আক্রমণ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একেবারে কয়লাকান্দ নিয়ে কাঠগড়ায় তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে। তার অভিযোগ, "কয়লা দুর্নীতির হাজার কোটি টাকা রাজ্য পুলিশ প্রশাসন নিয়ন্ত্রণকারী প্রভাবশালী ব্যক্তির ঘরে গেছে"।

কয়লা কাণ্ড নিয়ে এখন উত্তাল রাজ্য রাজনীতি এর মধ্যেই বিস্ফোরক অভিযোগ করলেন। এদিন শুভেন্দু অধিকারী অভিযোগ করে বলেন, "কয়লা পাচারের সঙ্গে বড় চক্র যুক্ত আছে। সেই চক্রের সঙ্গে প্রভাবশালী ব্যক্তির যোগ আছে। কয়েকদিন আগে দিল্লির আদালতে গুরুপদ মাঝির নামে যে চার্জশিট পেশ হয়, সেখানে এই উল্লেখগুলি রয়েছে। সেই চার্জশিট এখন পাবলিক ডোমেইনেও এসে গিয়েছে। এটা আসলে মোট ২ হাজার ৪০০ কোটি টাকার দুর্নীতি। এই ২ হাজার ৪০০ কোটি টাকা দুর্নীতির মধ্যে ১০০০ কোটি টাকা প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তির কাছে গিয়েছে। যিনি এই রাজ্যে কার্যত প্রশাসন, পুলিস ও শাসকদলকে নিয়ন্ত্রণ করেন"।

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর ছেলের জন্মদিনের নিরাপত্তা নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার শিকার হয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা। তখনই তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলের জন্মদিনে পুলিশ প্রশাসনকে ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেছিলেন এমনকি এই টুইটের জন্য তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। অভিযোগ ছিল শুভেন্দু অধিকারীর ওই টুইটে শিশুর অধিকার খর্ব করা হয়েছে। এবারে কয়লা পাচার কান্ড নিয়ে পাল্টা সড়ক হলেন রাজ্যের বিরোধী দলনেতা।

এদিন শুভেন্দু আরো বলেন, "আগামী ১২ ডিসেম্বর গুরুত্বপূর্ণ অভিযুক্ত ব্যক্তির মামলা সুপ্রিম কোর্টে নির্দিষ্ট হয়েছে। তাই আজ পুরো বলছি না। এই মামলায় যাঁর কাছে ১০০০ কোটি টাকা গিয়েছে, যাঁর লিপস অ্যান্ড বাউন্স কোম্পানিতে ২০১৪-১৫, ২০১৫-১৬, ২০১৬-১৭ সালে সুভাষ আগরওয়াল কোম্পানির মাধ্যমে কয়েক কোটি টাকা গিয়েছে, সেই অভিযুক্তের মামলা আগামী ১২ তারিখ সুপ্রিম কোর্টে আছে। তাই আমি চার্জশিটের পাতার নম্বরগুলি শুধু আপনাদের বলে দিচ্ছি"।