রবিবার, ১৯ মে, ২০২৪

এবার নিজের গড়েই সভা শুভেন্দুর! তবে কি দেবেন অভিষেকের সব অভিযোগের জবাব?

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ০১:১০ পিএম | আপডেট: ডিসেম্বর ৫, ২০২২, ০৭:১০ পিএম

এবার নিজের গড়েই সভা শুভেন্দুর! তবে কি দেবেন অভিষেকের সব অভিযোগের জবাব?
এবার নিজের গড়েই সভা শুভেন্দুর! তবে কি দেবেন অভিষেকের সব অভিযোগের জবাব?

শনিবারেই কাঁথিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাইভোল্টেজ সভার সাক্ষী ছিল এলাকাবাসী। এবার সেই একই জায়গায় ২১ ডিসেম্বর পাল্টা সভা করতে চলেছেন শুভেন্দু অধিকারী। ইতিমধ্যেই এই সবার জন্য প্রশাসনের কাছে অনুমতি চাওয়া হয়েছে বিজেপির পক্ষ থেকে।

কাঁথিতে শুভেন্দু অধিকারীর বাড়ির ১০০ মিটারের মধ্যে সভা করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে হিন্দু অধিকারী সহ তার গোটা পরিবারকে নিশানা করেছিলেন তিনি। একের পর এক অভিযোগ ছুড়ে দিয়েছিলেন অধিকারী পরিবারের বিরুদ্ধে। এমনকি মঞ্চ থেকে নিজের এক ডাকে অভিষেক কর্মসূচির ফোন নাম্বার দিয়েও বলে এসেছিলেন কেউ ধমকালে চমকালে তার সঙ্গে সরাসরি যোগাযোগ করতে।

এবার কাঁথিতে নিজের গড়ে সভা করতে চান তাদের বিরোধী দলনেতার শুভেন্দু অধিকারী। বিজেপি সূত্রের খবর, ওই সভা থেকে অভিষেকের যাবতীয় অভিযোগ ও কটাক্ষের বিরুদ্ধে পাল্টা জবাব দিতে পারেন বিরোধী দলনেতা। ইতিমধ্যে এই সবার জন্য এক দফা বৈঠক সেজেছে বিজেপি। বিজেপির পক্ষ থেকে প্রশাসনের কাছে সভা করার জন্য অনুমতি চাওয়া হয়েছে। কাকে কলেজ মাঠ কিংবা কাঁথি রেলস্টেশন সংলগ্ন ময়দানে সভা করার পরিকল্পনা রয়েছে তাদের।

শনিবার দুই জেলায়, দুই দলের দুই সেনাপতির সভা-যুদ্ধে, ঘুরে ফিরে উঠে আসে সেই ডিসেম্বর প্রসঙ্গ! শুভেন্দু অধিকারী ফের একবার ডিসেম্বরে বড় কিছু ঘটার ইঙ্গিত দেন! কিন্তু কী হবে, তা নিয়ে আগের মতোই ধোঁয়াশা বজায় রাখেন! আর পাল্টা এই প্রথম, এই ডিসেম্বরেই বিজেপিতে ভাঙনের প্রচ্ছন্ন হুঁশিয়ারি দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূলকে বিন্দুমাত্র জমি ছাড়তে নারাজ বিজেপি৷ রাজনৈতিক মহলের মতে বিশেষত বিরোধী দলনেতার খাসতালুকে অভিষেকের তোলা অভিযোগের জবাব না দিলে জনমানসে ভুল বার্তা যেতে পারে বলেই মত গেরুয়া শিবিরের৷ তৃণমূল সাংসদের খাসতালুক এবং সংসদীয় এলাকা হিসেবে পরিচিত ডায়মন্ড হারবারে সভা করেছিলেন শুভেন্দু অধিকারীও৷ কাঁথি থেকে যা যা বক্তব্য রেখেছেন অভিষেক, পাল্টা সভা করে তার জবাব দেবেন শুভেন্দু।