শনিবার, ১৮ মে, ২০২৪

শুভেন্দুর দেওয়া তৃতীয় তারিখে হাইভোল্টেজ সভা কাঁথিতে! কী বার্তা দেবেন বিরোধী দলনেতা? জল্পনা নানা মহলে

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২, ১০:৫১ এএম | আপডেট: ডিসেম্বর ২১, ২০২২, ০৪:৫১ পিএম

শুভেন্দুর  দেওয়া তৃতীয় তারিখে হাইভোল্টেজ সভা কাঁথিতে! কী বার্তা দেবেন বিরোধী দলনেতা? জল্পনা নানা মহলে
শুভেন্দুর দেওয়া তৃতীয় তারিখে হাইভোল্টেজ সভা কাঁথিতে! কী বার্তা দেবেন বিরোধী দলনেতা? জল্পনা নানা মহলে

ডিসেম্বরের যে তিনটি তারিখ শুভেন্দু অধিকারী যে তিনটি তারিখ  বলেছেন তার মধ্যে আজ তৃতীয় দিন। অর্থাৎ ২১ ডিসেম্বরও বিশেষ কিছু হতে চলেছে বলে ইঙ্গিত দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা। সে মতোই এদিন সভা রয়েছে পূর্ব মেদিনীপুরের কাঁথিতে। ইতিমধ্যেই দিল্লি থেকে বৈঠক সেরে এসে আজকের সভা থেকে তিনি কি বার্তা দেন সেদিকে তাকিয়ে গোটা রাজনৈতিক মহল।

এদিন সকাল থেকেই প্রস্তুতি তুঙ্গে বিরোধী দলনেতার হাইভোল্টেজ সভার জন্য। আদালতের নির্দেশ অনুযায়ী সকাল ৬:৩০ থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত মাইকের ব্যবহার করা যাবে। তাই ইতিমধ্যেই গোটা চত্বর মুড়ে ফেলা হয়েছে গেরুয়া পতাকা ও মাইকে। কাঁথি শহরের রেল স্টেশন সংলগ্ন মাঠে এদিনের জনসভা হবে। ইতিমধ্যেই শেষ হয়েছে প্রস্তুতি।

গতকালই বিজেপির সভা মঞ্চ পরিদর্শন করেছেন বিজেপির জেলা নেতৃত্বরা। প্রস্তুতিতে যাতে কোনরকম ফাঁকফোকর না থাকে সে বিষয়ে খতিয়ে দেখেছেন তারা। দলীয় কর্মী সমর্থকদের প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি সুদাম পন্ডিত এবং সহ-সভাপতি অসীম মিশ্র।

বঙ্গ বিজেপির মতে এদিন বেশ কিছু বিস্ফোরক তথ্য তুলে ধরতে পারেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি যে তিনটি দিনের কথা বলেছিলেন সে ক্ষেত্রে প্রথম দুটি দিনে কেমন ভাবে কোনরকম বিস্ফোরক কিছু না হলেও তৃতীয় দিনে কোনরকম বিস্ফোরক তথ্য রাজ্যের বিরোধী দলনেতা সামনে আনেন কিনা সে দিকে তাকিয়ে গোটা রাজনৈতিক মহল। কারণ সদ্যই দিল্লি থেকে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে বৈঠক করে ফিরেছেন তিনি। নতুন কোন তথ্য এদিনের জনসভা থেকে বিরোধী দলনেতা দেন কিনা সেদিকেই নজর সকলের।

অপরদিকে আজ তৃণমূলেরও একটি সভা হওয়ার কথা ছিল। তবে দুটি সভা হলে সাধারণ মানুষের অসুবিধা হতে পারে সে কথা বিচার করে তৃণমূলের তরফে জনসভা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে এই সভা বাতিল নিয়েও কটাক্ষ করেছে বিজেপি। বিজেপির ওই জেলার সাংগঠনিক সহ সভাপতি অসীম মিশ্র জানান, "“গত কয়েকদিন আগে তৃণমূল কোম্পানির মালিক কাঁথিতে সভা করতে এসেছিলেন। কাঁথি কলেজ মাঠে এক ঝুড়ি লোক নিয়ে সভা করেছিলেন। সাড়ে তিন বছরের জেল খাটা আসামী বলছে বিজেপির সভায় লোক হবে না। কালকে দেখে দেবেন কাঁথিতে ঐতিহাসিক সভা। এই সভাটা মানুষের সভা ও প্রতিবাদের সভা। চোরেদের জেলে ভরার সভা।”