রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

তপন কান্দু খুনে বড় সাফল্য CBI-এর! ঝাড়খণ্ডের থেকে গ্রেফতার ভাড়াটে খুনি

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২, ১০:২০ এএম | আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২২, ০৪:২৪ পিএম

তপন কান্দু খুনে বড় সাফল্য CBI-এর! ঝাড়খণ্ডের থেকে গ্রেফতার ভাড়াটে খুনি
তপন কান্দু খুনে বড় সাফল্য CBI-এর! ঝাড়খণ্ডের থেকে গ্রেফতার ভাড়াটে খুনি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ পুরুলিয়ার ঝালদা পুরসভার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনে ধরপাকড় জারি রয়েছে। এবার বড় সাফল্য পেল সিবিআই। অবশেষে গ্রেফতার তপন কান্দু খুনে অভিযুক্ত মূল শ্যুটার। শনিবার প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ডের বোকারো থেকে সিবিআই-এর তদন্তকারি আধিকারিকদের হাতে গ্রেফতার হয়েছে তপন কান্দু খুনে অভিযুক্ত শ্যুটার। এই গ্রেফতারির পর বেশ খানিকটা স্বস্তিতে নিহত তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দু।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, ধৃত ভাড়াটে খুনির নাম শেখ জাবির আনসারি। ধৃত ব্যক্তি ঝাড়খণ্ডের বোকারো জেলার ব্যাঙ্ক নারায়নপুর থানার কাচো গ্রামের বাসিন্দা। গোপন সূত্রে খবর পেয়ে শনিবার বোকারোর কাচো গ্রামে হানা দেন কেন্দ্রীয় সংস্থার গোয়েন্দারা। এরপর সেখান থেকেই গ্রেফতার করা হয় জাবিরকে। অভিযোগ মোটা অর্থের বিনিময়ে তপন কান্দু খনে জাবিরকে কাজে লাগানো হয়েছিল। ইতিমধ্যেই তাকে গ্রেফতার করে ঝালদায় সিবিআই- এর অস্থায়ী ক্যাম্পে নিয়ে আসা হয়েছে। আজই তাকে পুরুলিয়া আদালতে তোলা হবে বলেই খবর।

স্বামীর খুনের মূল অভিযুক্ত শ্যুটার সিবিআই-এর হাতে গ্রেফতার হওয়াতে স্বস্তিতে নিহত কাউন্সিলরের স্ত্রী। কেন্দ্রীয় সংস্থার তদন্তকারি আধিকারিকদের ধ্ন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘শ্যুটার ধরা পড়েছে ভালো খবর। আমি এটাই চাই, এই হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তারা সকলেই ধরা পড়ুক। তাদের সবার যেন ফাঁসির সাজা হয়।’

প্রসঙ্গত উল্লেখ্য, গত ১৩ মার্চ ঝালদা শহরের প্রকাশ্য রাস্তায় খুন হয়েছিলেন পুরসভার নবনির্বাচিত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু। তাঁকে গুলি করে খুন করা হয়। এই ঘটনায় রাজ্যের শাসকদল তৃণমূলের বিরুদ্ধেই অভিযোগের আঙুল ওঠে। যদিও অভিযোগ অস্বীকার করেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। পাশাপাশি তপন কান্দু খনে অভিযুক্তদের গ্রেফতারেরও দাবি জানানো হয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। এই ঘটনার পর ৫ পুলিশকর্মীকে ‘ক্লোজড’ করা হয়। এমনকি এই খুনে নাম জড়ায় তপন কান্দুর পরিবারের কয়েকজন সদস্যেরও।