শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

শিউরে ওঠার মতো ঘটনা! প্ল্যাটফর্মে টিকিট পরীক্ষকের মাথায় আচমকাই ছিঁড়ে পড়ল বিদ্যুতের তার

আত্রেয়ী সেন

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২, ১০:৫৩ পিএম | আপডেট: ডিসেম্বর ৭, ২০২২, ১০:৫৩ পিএম

শিউরে ওঠার মতো ঘটনা! প্ল্যাটফর্মে টিকিট পরীক্ষকের মাথায় আচমকাই ছিঁড়ে পড়ল বিদ্যুতের তার
শিউরে ওঠার মতো ঘটনা! প্ল্যাটফর্মে টিকিট পরীক্ষকের মাথায় আচমকাই ছিঁড়ে পড়ল বিদ্যুতের তার

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বিপদ কোথায় যে ওৎ পেতে রয়েছে? কখন কীভাবে আছড়ে পড়বে আমাদের উপরে, তা কেউ জানে না। আজ খড়গপুরের এক ঘটনা তারই জ্বলন্ত উদাহরণ। টিকিট পরীক্ষকের মাথায় আচমকাই ছিঁড়ে পড়ল বিদ্যুতের তার! সঙ্গে সঙ্গেই বিদ্যুৎপৃষ্ট হয়ে প্ল্যাটফর্ম থেকে রেললাইনে ছিটকে পড়লেন তিনি।

জানা গিয়েছে, আশঙ্কাজনক অবস্থায় ওই টিকিট পরীক্ষক হাসপাতালে ভর্তি রয়েছেন। ঘটনাটি ঘটেছে খড়গপুরে। পূর্ব রেলের অন্যতম জংশন স্টেশন খড়গপুর। প্রতিদিন এই স্টেশন দিয়ে যাতায়াত করেন কয়েক লক্ষ যাত্রী। দূরপাল্লার বহু ট্রেন এই স্টেশনের উপর দিয়েই যাতায়াত করে প্রতিদিন। এবার সেই স্টেশনেই বিদ্যুৎপৃষ্ট হলেন এক টিকিট পরীক্ষক। শুধু তাই নয়, বিদ্যুৎপৃষ্ট হওয়ার পরে দীর্ঘক্ষণ রেললাইনেই পড়েছিলেন ওই টিকিট পরীক্ষক। এর জেরে প্রশ্নের মুখে রেলের নিরাপত্তা ব্যবস্থা। পাশাপাশি এই ঘটনায় আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা।

ঠিক কী ঘটেছে? ঘড়ির কাটা বলছে তখন পৌনে ১ টা। শীতের দুপুরের ফাঁকাই ছিল খড়গপুরের স্টেশনের ৪ নম্বর প্ল্যাটফর্ম। সেই প্ল্যাটফর্মে দাঁড়িয়ে এক সহকর্মীর সঙ্গে রেলের ওই টিকিট পরীক্ষক সুজন কুমার সিং সর্দার কথা বলছিলেন। সেই সময় আচমকাই বিদ্যুতের তার তাঁর মাথায় ছিঁড়ে পড়ে! মুহূর্তের মধ্যেই তিনি বিদ্যুৎপৃষ্ট হয়ে প্ল্যাটফর্ম থেকে মাটিতে ছিটকে পড়েন। অন্যদিকে, যার সঙ্গে কথা বলছিলেন, তিনি কোনওরকমে সরে যান। এরপর বেশ কিছুক্ষম সময় কেটে যায়। শেষে রেললাইন থেকে সুজন কুমারকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বেশ কিছুক্ষণ ওই অবস্থায় রেললাইনে পড়ে থাকায়, রেলের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও প্রশ্ন উঠছে। কারণ ওই সময় ওই লাইনে কোনও ট্রেন ছিল না। থাকলে, আরও বড় ঘটনা ঘটতে পারত। প্রাণহানিও ঘটতে পারত। প্রত্যক্ষদর্শীরা তেমনটাই বলছেন। ঘটনার ভিডিও ভাইরাল হতেই খড়গপুর রেলওয়ে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন অনেকেই।