সোমবার, ০৬ মে, ২০২৪

নজরে পঞ্চায়েত ভোট! আজ ম্যারাথন বৈঠকে কী বার্তা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়?

মৌসুমী

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩, ০৯:৩১ এএম | আপডেট: জানুয়ারি ২, ২০২৩, ০৩:৩১ পিএম

নজরে পঞ্চায়েত ভোট! আজ ম্যারাথন বৈঠকে কী বার্তা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়?
নজরে পঞ্চায়েত ভোট! আজ ম্যারাথন বৈঠকে কী বার্তা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়?

শুদ্ধিকরণ, জনসংযোগ ও বকেয়া কাজের দ্রুত নিরসন—এটাই হতে চলেছে তৃণমূলের আগামী লক্ষ্য। আর এই লক্ষ্যেই এদিন মেগা বৈঠকের ডাক দেওয়া হয়েছে। এদিনের বৈঠকে উপস্থিত থাকবেন স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়ও সমস্ত বিধায়ক, সাংসদদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

দলের মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন, " তৃণমূল কংগ্রেস বেনজির অভিযান চালাচ্ছে। সেলিম নিয়ে বিপুল অভিযোগ আসে। তদন্তে সত্যতা পাওয়া যায়। ওনাকে ইস্তফা দিতে বলা হয়। আসলে এটা শুদ্ধিকরণ প্রক্রিয়া৷ এটা তৃণমূল কংগ্রেসই পাড়ে৷ এটা অত্যন্ত ইতিবাচক। এত বড় রাজ্য, এত বড় বড় জেলা। অভিযোগ আসলেই তদন্ত হচ্ছে। মারিশদায় গিয়ে অভিষেক নিজেই দেখে এসেছেন। এক ডাকে অভিষেক এই জন্যেই চালু হচ্ছে। দল যাদের দায়িত্ব দিচ্ছে। যেন সেখানে বিচ্যুতি না আসে। সেটা দেখা হচ্ছে।"

জানা গিয়েছে মূলত, পঞ্চায়েত ভোটের রূপরেখা ঠিক করতেই এদিনের বৈঠক। পঞ্চায়েত নিয়ে কি বার্তা দেবেন দলের শীর্ষ নেতৃত্ব। সকলের নজর সেদিকেই।পঞ্চায়েত নিয়ে আরও সতর্ক দল। দলের অন্দরে জমা পড়া সব রিপোর্ট দ্রুত খতিয়ে দেখা হবে।সব জেলা সভাপতিদেরও এই বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে।

আবাস যোজনা সহ একাধিক ইস্যুতে বিরোধীদের কড়া আক্রমণের মুখে দল। বারবার সতর্ক করা হয়েছে দলের তরফে। দলের আভ্যন্তরীণ সমীক্ষায় জমা পড়েছে একাধিক অভিযোগ।বিশেষ করে পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, নদীয়া, মালদার মতো জেলায় নজর দেওয়া হচ্ছে। রাজ্যের শাসক দল হিসেবে তৃণমূল কংগ্রেস, পঞ্চায়েত ভোটকে মোটেই হালকা চালে নিচ্ছে না। তার জন্য পুরোদমে শুরু হয়ে গিয়েছে সাংগঠনিক প্রস্তুতিও। আর ২০২৩-এর গোড়া থেকেই এই নির্বাচনের রণকৌশল স্থির করে ঝাঁপিয়ে পড়তে চলেছেন নেতা-কর্মীরা।