শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

রাতের অন্ধকারে নদিয়ায় তৃণমূল কর্মীকে বোমা মেরে খুন! মৃত ১, আশঙ্কাজনক আরও ১

আত্রেয়ী সেন | মলয় দে

প্রকাশিত: এপ্রিল ২২, ২০২২, ০৫:৩০ পিএম | আপডেট: এপ্রিল ২২, ২০২২, ১১:৩০ পিএম

রাতের অন্ধকারে নদিয়ায় তৃণমূল কর্মীকে বোমা মেরে খুন! মৃত ১, আশঙ্কাজনক আরও ১
রাতের অন্ধকারে নদিয়ায় তৃণমূল কর্মীকে বোমা মেরে খুন! মৃত ১, আশঙ্কাজনক আরও ১

নিজস্ব প্রতিনিধি, নদিয়াঃ রাতের অন্ধকারের সুযোগ নিয়ে তৃণমূল কর্মীকে লক্ষ্য করে বোমা মারার অভিযোগ উঠল। বোমার আঘাতে রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন দুই তৃণমূল কর্মী। একজনকে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়েছে কৃষ্ণনগর মহকুমা হাসপাতালে। অপরজনের মৃত্যু হয়েছে। এদিকে এই ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে সিপিএম আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। 

ঘটনাটি ঘটেছে নদিয়ার কালিগঞ্জ থানার অন্তর্গত দেবগ্রাম এলাকার ঘটনা। মৃতের ও আহতের পরিবার সূত্রে জানা গিয়েছে, দেবগ্রামের বাসিন্দা মনিরুল হক এবং তৌহিদ আলি শেখ এলাকায় সক্রিয় তৃণমূল কর্মী হিসেবেই পরিচিত। অভিযোগ, দীর্ঘদিন ঘরেই রাজনৈতিক কারণে ওই তৃণমূল কর্মীদের সঙ্গে বিভিন্ন বিষয়ে শত্রুতা লেগেই থাকত কয়েকজন সিপিএম আশ্রিত যুবকের সঙ্গে। জানা গিয়েছে, গতকাল যখন তাঁরা বাড়ি ফিরছিল রাতে, সেই সময় কাছেই লুকিয়ে ছিল আততায়ীরা। এরপর কাছাকাছি আসতেই তাঁদের লক্ষ্য করে আচমকাই বোমা মারা হয়। বোমার আঘাতে রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে যান দুই তৃণমূল কর্মী। এরপর ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় দুষ্কৃতীরা। 

বোমার আওয়াজে স্থানীয়রা জড়ো হওয়ার পর, তড়িঘড়ি তাঁদের উদ্ধার করে প্রথমে নিয়ে যাওয়া হয় দেবগ্রাম গ্রামীণ হাসপাতালে। কিন্তু অবস্থার অবনতি হলে, কৃষ্ণনগর মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই দুই তৃণমূল কর্মীর মধ্যে একজনের মৃত্যু হয়। আক্রান্তদের পরিবারের দাবি, সিপিএম আশ্রিত দুষ্কৃতীরাই এই ঘটনা ঘটিয়েছে। এই ঘটনার খবর পাওয়ার পর, ঘটনাস্থলে যায় কালিগঞ্জ থানার পুলিশ। অভিযোগের ভিত্তিতে শুরু হয়েছে তদন্ত। তবে, এখনও পর্যন্ত এই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। এদিকে, এলাকার একাংশের দাবি, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে জেরেই এই ঘটনা ঘটেছে।  তবে, তৃণমূলের পক্ষে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।