সোমবার, ০৬ মে, ২০২৪

রাষ্ট্রপতিকে কটাক্ষ! অখিল গিরির পাশে দাঁড়ালো না তৃণমূল

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২, ০৪:৪৮ পিএম | আপডেট: নভেম্বর ১২, ২০২২, ১১:০৭ পিএম

রাষ্ট্রপতিকে কটাক্ষ! অখিল গিরির পাশে দাঁড়ালো না তৃণমূল
রাষ্ট্রপতিকে কটাক্ষ! অখিল গিরির পাশে দাঁড়ালো না তৃণমূল

রাষ্ট্রপতিকে নিয়ে বিরূপ মন্তব্যের জেরে সমালোচনার ঝড় উঠেছে রাজ্যের কারামন্ত্রী অখিল গিরির বিরুদ্ধে। এই পরিস্থিতিতে দল যে তার পাশে নেই তার স্পষ্ট জানিয়ে দেওয়া হল শীর্ষ নেতৃত্বের তরফে। এদিন টুইট করে অখিল গিরির মন্তব্যের সমর্থন যে দল করেনা সে বিষয়ে স্পষ্ট বার্তা দেওয়া হল।

তৃণমূলের তরফে এজেন্ট টুইট করে লেখা হয়েছে, মাননীয় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর প্রতি আমাদের সম্পূর্ণ শ্রদ্ধা রয়েছে। দল অখিল গিরির মন্তব্যে তীব্র বিরোধিতা করছে। এই ধরনের কোন মন্তব্যকে দল সমর্থন করে না। মহিলাদের সম্মান ও শ্রদ্ধার বিষয়ে এ ধরনের রুচিকর মন্তব্য একদমই অভিপ্রেত নয়।

প্রসঙ্গত, গতকালই নন্দীগ্রামের গোকুলনগর শহীদ মঞ্চের একাংশ পুড়ে যাওয়ার ঘটনায় পথে নেমেছিল তৃণমূল। সেখানে প্রতিবাদ সভাও করেন কুনাল ঘোষ, শশী পাঁজারা। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে শুভেন্দু অধিকারী কে আক্রমণ করেন অখিল গিরি। একই সঙ্গে শুভেন্দু অধিকারী কে আক্রমণ করতে গিয়ে আক্রমণ করে বসেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু কে। তার রূপ নিয়ে কথা বলেন রামনগরের তৃণমূল বিধায়ক। আর এই নিয়ে নিন্দার ঝড় বয়ে গিয়েছে বিভিন্ন মহলে।

কারা মন্ত্রী দাবি করেছেন, শুভেন্দু অধিকারী অখিল গিরিকে কটাক্ষ করে নাকি বলেছেন, "হাফ প্যান্ট পড়া মন্ত্রী। কাকের মতো দেখতে।" এই মন্তব্যেরই পাল্টা জবাব দিতে গিয়ে অখিলগিরি বলেন, "বলে দেখতে ভালো নয়, কি রূপসী? কি দেখতে ভালো? আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ার কে আমরা সম্মান করি কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা"?

অখিল গিরির এই মন্তব্যের পরেই সরব হয়েছে বিজেপি। নন্দীগ্রাম থানায় তার নামে এফ আই আর দায়ের হয়েছে। বিজেপির রাজ্য সদর দপ্তরের সামনে অখিল গিরির কোষ পুতুল ও দাহ করা হয়। এদিকে রামনগরের তৃণমূল বিধায়কের এই মন্তব্য কে যে রাজ্যের শাসক দল সমর্থন করে না সে বিষয়ও স্পষ্ট করা হয়েছে।

এদিকে নিজের এই মন্তব্যের জন্য অনুতপ্ত অখিল গিরি। রাষ্ট্রপতিকে নিয়ে বেফাঁস মন্তব্য করে বেকায়দায় পড়ে ক্ষমা প্রার্থনাও করেছেন রাজ্যের মন্ত্রী। ক্ষমাপ্রার্থী হয়ে তিনি বলেন, শুভেন্দু অধিকারী তাঁর সঙ্গে এতবার কুমন্তব্য করেছেন যে ক্ষোভের বশবর্তী হয়ে তিনি একথা বলেছেন। তবে এই মন্তব্যের জন্য তিনি রাষ্ট্রপতির কাছে ক্ষমাপ্রার্থী।