শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বীরভূমের সাঁইথিয়া ও বজবজ পুরসভা দখল করল তৃণমূল কংগ্রেস

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২২, ০৭:৩৯ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২২, ০১:৪৪ এএম

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বীরভূমের সাঁইথিয়া ও বজবজ পুরসভা দখল করল তৃণমূল কংগ্রেস
বিনা প্রতিদ্বন্দ্বিতায় বীরভূমের সাঁইথিয়া ও বজবজ পুরসভা দখল করল তৃণমূল কংগ্রেস

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বিনা প্রতিদ্বন্দ্বিতায় বীরভূমের সাঁইথিয়া ও দক্ষিণ ২৪ পরগণার বজবজ পুরসভা দখল করল তৃণমূল কংগ্রেস। বীরভূমের সাঁইথিয়ার ১৬ টি ওয়ার্ডের মধ্যে ১৩ টি ওয়ার্ডে কোনও প্রার্থী দেয়নি বিরোধীরা। এ প্রসঙ্গে বিরোধী শিবিরের অভিযোগ, তাঁদের প্রার্থী দিতে দেওয়া হয়নি। পাশাপাশি শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ এনেছে বিরোধীরা। যদিও এই অভিযোগ সম্পূর্ণ খারিজ করে দিয়েছে রাজ্যের শাসকদল। তৃণমূল কংগ্রেস এখন জয়ে আনন্দে মেতেছে। 

বীরভূমের সাঁইথিয়া পুরসভায় ১৬ টি ওয়ার্ডের প্রতি ওয়ার্ডেই প্রার্থী দিয়েছে তৃণমূল কংগ্রেস। শুধু ৪, ১১ এবং ১২ নম্বর ওয়ার্ডে প্রার্থী দিয়েছে সিপিএম। উল্লেখ্য, কোনও ওয়ার্ডেই প্রার্থী দেয়নি পদ্ম শিবির। কাজেই কোনও লড়াই ছাড়াই এই পুরসভাগুলি দখল করল তৃণমূল কংগ্রেস। এদিকে, তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন বিজেপির জেলা সভাপতি ধ্রুব সাহা। তিনি তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে সরব হয়েছেন। তাঁদের প্রার্থী দিতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি। উল্লেখ্য, এর আগে লোকসভা এবং একুশের বিধানসভা নির্বাচনেও এই পুরসভায় ভোটের নিরিখে এগিয়েছিল গেরুয়া শিবির। 

অন্যদিকে, সাঁইথিয়ার পাশাপাশি দক্ষিণ ২৪ পরগণার বজবজ পুরসভাও দখল করেছে তৃণমূল কংগ্রেস। বুধবারই ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। কিন্তু সংশ্লিষ্ট পুরসভায় ২০ টি ওয়ার্ডের মধ্যে ১৩ টি ওয়ার্ডে প্রার্থী দিতে পারেনি বিরোধীরা। তাই বজবজ পুরসভাও গিয়েছে রাজ্যের শাসকদলের দখলেই। কাজেই স্বাভাবিকভাবেই খুশির হাওয়া জোড়াফুল শিবিরে।